আইএস জঙ্গিদের আসার খবরে কেরালা উপকূলে সতর্কতা

প্রকাশ : ২৬ মে ২০১৯, ১৬:৫৭

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা থেকে বোটে করে ১৫ সদস্যের আইএসের একটি জঙ্গি দল লক্ষদ্বীপে আসছে— এমন খবরে ভারতের কেরালা উপকূলে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

২৩ মে এমন সতর্ক করা হয় উপকূলীয় সব পুলিশ স্টেশন ও পুলিশ প্রধানকে। উপকূলজুড়ে নিরাপত্তা বৃদ্ধি করেছে পুলিশ ও কোস্টগার্ডরা। এ খবর দিয়েছে ভারতের অনলাইন দ্য স্টেটসম্যান। 

শ্রীলংকার রাজধানী কলম্বো থেকে এই সরকারি বার্তা পৌঁছানোর পরে নড়েচড়ে বসেছে কেরালার রাজ্য সরকার। রাজ্যটির উপকূলে সবোর্চ্চ সতর্কতা জারি করা হয়েছে।

যে কোনো মুহূর্তে আইএস জঙ্গিদের ওই নৌকা কেরালার উপকূলে এসে পড়তে পারে, এই খবর পেয়ে মাছ ধরার সব নৌকা ও জাহাজের উপর কড়া নজরদারি শুরু হয়ে গেছে। মৎস্যজীবী ও জাহাজগুলিকেও সতর্ক থাকতে বলা হয়েছে।

উপকূলীয় পুলিশ বিভাগের এক কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, শ্রীলঙ্কায় ইস্টার সানডে’তে হামলার পর থেকেই আমরা সতর্ক অবস্থায় আছি। আমরা মাছধরা নৌযানের মালিকদের সতর্ক করেছি। অন্যদের সতর্ক করেছি সমুদ্রে সতর্ক থাকার জন্য। 

শ্রীলঙ্কায় ওই হামলার পর থেকে কেরালা রয়েছে উচ্চ সতর্কতায়। গোয়েন্দা সংস্থাগুলো মনে করে এখনও কেরালায় উল্লেখযোগ্য সংখ্যক মানুষ আছে, যারা আইএসের সঙ্গে যুক্ত। 

পিডিএসও/তাজ