পরিবারে ভোটার ৯, ভোট পেলেন ৫টি

প্রকাশ : ২৪ মে ২০১৯, ২০:৪৪

অনলাইন ডেস্ক

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনার দিন ৫টা ভোট পেয়ে হাউমাউ কেঁদে ভাসালেন এক প্রার্থী। না, ৫ ভোট পাওয়ার জন্য তার কোনো দুঃখ নেই। কষ্টতা তার অন্য জায়গায়। তার দাবি, পরিবারেই তার রয়েছে ৯ জন ভোটার। অথচ ভোট গণনা শেষে তিনি দেখলেন তার বাড়ির ভোটও তার পক্ষে পড়েনি। আর এই কারণেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

নিউজ এইটটিনের খবর, গোটা দেশ যখন মোদি-সুনামিতে ভাসছে, তখন এক ব্যক্তি নীরবে কাঁদছেন। ফুঁপিয়ে ফুঁপিয়ে উঠছেন ক্রমাগত। তিনিও একজন লোকসভা ভোট প্রার্থী ছিলেন। ভারতের পাঞ্জাবের জলন্ধর থেকে ভোটে দাঁড়িয়েছিলেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। নাম নিতু সাটার্নওয়ালা। রেজাল্ট প্রকাশ হতে দেখলেন তিনি ৫টি ভোট পেয়েছেন।

না, তার জন্য কোনও আক্ষেপ নেই নিতুর। কান্নাকাটিও করছেন না, ৫টি ভোট পাওয়ায়। তিনি কাঁদছেন, অন্য কারণে। অশ্রু গড়িয়ে যাওয়া চোখ মুছতে মুছতে সাংবাদিকদের বলেন, আসলে আমার পরিবারে সদস্য সংখ্যা ৯ জন। কিন্তু আমি ভোট পেয়েছি ৫টি। কাঁদতে কাঁদতে নিতু বলেন, 'খারাপ লাগছে, আমার পরিবারের লোকেরা সবাই আমাকে ভোট দিল না। আমার পরিবারই আমার পাশে নেই, বোঝা গেল।'

পরিবারকে দোষারোপের পাশাপাশি ইভিএম কারচুপিরও অভিযোগ তুলেছেন নিতু। তার দাবি, পরিবারের লোক বিশ্বাসঘাতকতা না-করলে ও ইভিএম কারচুপি না-হলে, তিনি আরও অনেক ভোট পেতেন। তার কথায়, 'যখন আপনার পরিবারই আপনার পাশে না-থাকে, তা হলে বাইরের লোককে পাশে পাওয়ার আশা কী করে করব?

পিডিএসও/রি.মা