পাকিস্তানে হোটেলে হামলাকারী ৩ জনই নিহত

প্রকাশ : ১২ মে ২০১৯, ১০:৪০

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের বন্দর নগরী গোয়াদারে বিলাসবহুল পাঁচ তারকা হোটেলে হামলাকারী তিনজনই নিহত হয়েছে। পাকিস্তান সরকারের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। এছাড়া এ হামলায় ওই হোটেলের এক নিরাপত্তা প্রহরী নিহত হয়েছে। আহত হয়েছে আরো দুইজন।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার দেশটির স্থানীয় সময় বিকেল ৫টা নাগাদ বিলাসবহুল পার্ল কন্টিনেন্টাল হোটেলে তিনজন বন্দুকধারী হামলা করে। এর পরপরই নিরাপত্তা বাহিনী হোটেলটিকে ঘিরে ফেলে।

দেশটির কর্মকর্তারা বলেছেন, বন্দুকধারীরা হোটেলের দ্বিতীয় তলার একটি অংশে অবস্থান নিয়ে অনেকটা সময় ধরে গুলি ছুঁড়েছে। নিরাপত্তা বাহিনীও পাল্টা অবস্থান নিয়ে অভিযান চালালে শেষপর্যন্ত বন্দুকধারী তিনজনই নিহত হয়।

ইতোমধ্যে এ হামলার দায় স্বীকার করেছে বালুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)। সেইসঙ্গে বিদ্রোহী গোষ্ঠীটি এক টুইটার বার্তায় চীন ও পাকিস্তানের ওপর আরো হামলা চালানো হবে বলে জানিয়েছে। বিদ্রোহী গোষ্ঠী বিএলএ বলছে, তারা চীনা এবং অন্য বিদেশি বিনিয়োগকারীদের টার্গেট করেছে এবং তারা তাদের লক্ষ্য পূরণ করেছে।

গোয়াদারে চীন শত শত কোটি ডলার বিনিয়োগ করেছে। বিদ্রোহী বিএলএ গোষ্ঠীটি চীনা বিনিয়োগের বিরুদ্ধে। তাদের বক্তব্য হচ্ছে, চীন সেখানে যে বিনিয়োগ করছে, তাতে স্থানীয়দের কোনো লাভ হবে না।

পিডিএসও/হেলাল