শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩১০, গ্রেফতার ৪০

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ১২:৫৯

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় গির্জা, ফাইভস্টার হোটেলসহ কয়েকটি স্থানে ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় নিহতদের সংখ্যা বেড়ে ৩১০ জনে দাঁড়িয়েছে। পুলিশের একজন মুখপাত্র জানান, এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে। খবর বিবিসির।

এদিকে দেশটিতে মঙ্গলবার শোক দিবস পালনের মধ্যেই হামলায় নিহতদের গণঅন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করা হয়েছে। কলম্বোর উত্তরে নেগম্বোতে অবস্থিত সেন্ট সেবাস্তিয়ান গির্জায় এ গণঅন্ত্যেষ্টিক্রিয়ার সম্পন্ন হচ্ছে। রোববারের হামলার শিকার গির্জাগুলোর মধ্যে সেন্ট সেবাস্তিয়ান একটি।

এর আগে মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে ৩ মিনিটের নীরবতা পালন করেছে দেশটির জনগণ। অর্ধনমিত রাখা হয় দেশটির জাতীয় পতাকা। এ সময় শ্রীলঙ্কাবাসী প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

গত রোববার সকাল সাড়ে ৮টার দিকে কলম্বোর সেন্ট অ্যান্থনি শ্রিনে প্রথম বোমা হামলায় হয় বলে শ্রদ্ধা জানানোর জন্য ওই সময়কেই বেছে নেয় দেশটি।

পামাপাশি মঙ্গলবার শ্রীলঙ্কায় জাতীয় শোক দিবস ঘোষণা করায় দেশটির সব সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। পানীয়ের দোকানগুলো বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রেডিও ও টিভি চ্যানেলগুলোতে বাজানো হয়েছে বেদনার সুর।

সকালে কলম্বোর সেন্ট অ্যান্থনি শ্রিনে মোমবাতি হাতে জড়ো হন বহু মানুষ। এ সময় তারা চোখ বুজে বুকের ওপর দুহাত রেখে নীরবে প্রার্থনা করেন। 

গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানী কলম্বো ও তার আশপাশে গির্জা ও হোটেলে সবমিলিয়ে ৮টি বিস্ফোরণে এখন পর্যন্ত ৩১০ জনের মৃত্যু হয়েছে। এসব হামলায় ৫শ'র বেশি মানুষ আহত হয়েছেন। 

পিডিএসও/তাজ