reporterঅনলাইন ডেস্ক
  ২৩ এপ্রিল, ২০১৯

পালিত হচ্ছে জাতীয় শোক

শোক ও প্রার্থনায় ৩ মিনিট স্তব্ধ শ্রীলঙ্কা

শ্রীলঙ্কায় গির্জা, ফাইভস্টার হোটেলসহ ৮টি স্থানে ভয়াবহ সিরিজ বোমা হামলার ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে ৩ মিনিটের নীরবতা পালন করেছে দেশটির জনগণ।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে দেশটির জাতীয় পতাকা নমিত রাখা হয়। এ সময় শ্রীলঙ্কাবাসী মাথা নুইয়ে শ্রদ্ধা জানান। সকালে কলম্বোর সেন্ট অ্যান্থনি শ্রিনে মোমবাতি হাতে জড়ো হন বহু মানুষ। এ সময় তারা চোখ বুজে বুকের ওপর দুহাত রেখে নীরবে প্রার্থনা করেন।

গত রোববার সকাল সাড়ে ৮ টার দিকে কলম্বোর সেন্ট অ্যান্থনি শ্রিনে প্রথম বোমা হামলায় হয় বলে শ্রদ্ধা জানানোর জন্য ওই সময়কেই বেছে নেয় দেশটি।

এদিকে মঙ্গলবার শ্রীলঙ্কা সরকার জাতীয় শোক দিবস ঘোষণা করেছে। দেশটির সব সরকারি প্রতিষ্ঠানে দেশটির জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। পানীয়ের দোকানগুলো বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। রেডিও ও টিভি চ্যানেলগুলোতে বাজানো হয়েছে বেদনার সুর।

গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানী কলম্বো ও তার আশপাশে গির্জা ও হোটেলে সবমিলিয়ে আটটি বিস্ফোরণে ২৯০ জনের মৃত্যু হয়। এসব হামলায় ৫শ'র বেশি মানুষ আহত হয়েছেন।

ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা রোববার সকালে প্রার্থনা করার সময় কলম্বোসহ দেশটির তিনটি গির্জায় একযোগে বোমা বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময় কলম্বোর তিনটি পাঁচ তারকা হোটেল– শাংরি লা, সিনামন গ্র্যান্ড ও কিংসবুরিতেও বোমার বিস্ফোরণ হয়।

সকালে ছয়টি স্থাপনায় হামলার কয়েক ঘণ্টা পর দুপুরে কলম্বোর দক্ষিণাঞ্চলের দেহিওয়ালা এলাকায় একটি হোটেলে সপ্তম বিস্ফোরণটি ঘটে। এরপর কলম্বোর উত্তরে ওরুগোদাওয়াত্তা এলাকায় আরেকটি বিস্ফোরণের খবর পাওয়া যায়। হামলার ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে।

এদিকে এ ঘটনায় সোমবার বিকেলে জামায়াত আল-তাওহীদ আল-ওয়াতানিয়া নামের একটি গোষ্ঠী দায় স্বীকার করেছে বলে জানিয়েছে রুশ সংবাদমাধ্যম তাস।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীলঙ্কা,জাতীয় শোক,নীরবতা পালন,সিরিজ বোমা হামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close