reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯

পাকিস্তানকে ২ টুকরো করে দিয়েছিলেন ইন্দিরা গান্ধি

প্রিয়াঙ্কা গান্ধির মন্তব্য

কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় হতাহতের ঘটনায় ভারতের কংগ্রেস পার্টির সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি বলেছেন, জওয়ানদের মৃত্যু নিয়ে কোনো রাজনীতি করতে চান না তিনি।

এ সময় দাদী ইন্দিরা গান্ধির কথা মনে পড়ছে উল্লেখ করে তিনি বলেন, ইন্দিরা গান্ধি পাকিস্তানকে ২ টুকরো করে দিয়েছিলেন।

এদিকে আজ মঙ্গলবার প্রিয়াঙ্কার বিয়েবার্ষিকী। ২২ বছর আগে এ দিনেই রবার্ট ভদ্রাকে বিয়ে করেছিলেন তিনি। অন্যবছর এ উপলক্ষ্যে অনুষ্ঠানের আয়োজন করা হলেও পুলওয়ামা-ঘটনায় এ বছর এ উপলক্ষে কোনো অনুষ্ঠান রাখেননি তিনি।

এর পরিবর্তে গতকাল সোমবার দিল্লিতে কংগ্রেসের ‘ওয়ার রুমে’ উত্তর প্রদেশের নেতাদের সাথে লম্বা বৈঠক করেন তিনি। ৬ ঘণ্টা দীর্ঘ এ বৈঠকে তিনি পাকিস্তান বিষয়ে ওই কথা বলেন।

বৈঠকে তিনি নেতাদের পরিষ্কার ভাষায় জানিয়ে দেন, দলে কোনো গোষ্ঠী বা দ্বন্দ্ব সহ্য করা হবে না। প্রতি লোকসভা আসন থেকে তিনি তিনজনের নাম চেয়েছেন। এ সময় তিনি এ-ও জানিয়ে দেন যে, একা তার পক্ষে কোনো জাদু দেখানো সম্ভব নয়। তিনি একা কোনো কিছুই করতে পারবেন না।

এক্ষেত্রে লড়াইয়ে সবার সহযোগিতা লাগবে। আসন্ন ভোট হবে মোদির বিরুদ্ধে রাহুলের ভোট। বিজেপির বিরুদ্ধে কংগ্রেসের ভোট। এক্ষেত্রে যদি কংগ্রেস ঠিকমতো কাজ করে তাহলে উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি, বিএসপি জোট ইত্যাদির তেমন কোনো গুরুত্ব থাকবে না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রিয়াঙ্কা গান্ধি,ইন্দিরা গান্ধি,বিজেপি,কংগ্রেস,ভারত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close