reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

পাকিস্তানকে নরেন্দ্র মোদির হুঙ্কার

পাকিস্তানের সঙ্গে আলোচনার সময় শেষ হয়েছে। এখন পাকিস্তানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার সময়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমন হুঙ্কার দিয়েছেন।

তিনি বলেন, আমরা প্রচুর আন্তর্জাতিক ফোরামে সন্ত্রাসবাদের ব্যাপারে আলোচনা করেছি। সংশ্লিষ্ট দেশগুলোর সঙ্গে ভারত ধারাবাহিকভাবে এই বিষয়টি উত্থাপন করেছে। এখন সময় এসেছে যথাযথ ব্যবস্থা নেয়ার।

সোমবার ভারত সফররত আর্জেন্টিনার প্রেসিডেন্টের সঙ্গে দেয়া যৌথ এক বিবৃতিতে এই হুঙ্কার দিয়েছেন নরেন্দ্র মোদি।

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় দেশটির আধা-সামরিক বাহিনীর (সিআরপিএফ) গাড়ি বহরে জঙ্গি হামলায় ৪০ জওয়ানের প্রাণহানির ঘটনায় পাকিস্তানকে দায়ী করেছেন নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, পাকিস্তানের মদদপুষ্ট জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ এই হামলা চালিয়েছে।

সময় মতো সুবিধাজনক উপায়ে এই হামলার প্রতিশোধ নিতে ভারতীয় সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেয়া হয়েছে বলে জানিয়েছেন মোদি। পুলওয়ামায় জঙ্গি হামলা ঘিরে প্রতিবেশি দুই দেশের উত্তেজনা চলছে। পাকিস্তানি আমদানি পণ্যের ওপর ২০০ শতাংশ শুল্ক আরোপ করেছে নয়াদিল্লি। একই সঙ্গে সবচেয়ে সুবিধাপ্রাপ্ত দেশের তালিকা থেকেও পাকিস্তানকে বের করে দিয়েছে ভারত।

এর মাঝে সোমবার ভারতে নিযুক্ত হাই কমিশনারকে ইসলামাবাদে ডেকে পাঠিয়েছে পাকিস্তান। এদিকে, সোমবার সকালের দিকে কাশ্মীরের একই জেলায় সংঘর্ষে ভারতীয় সেনাবাহিনীর একজন মেজর ও তিন সদস্যের প্রাণহানি ঘটেছে।

সংঘর্ষে পুলওয়ামা হামলার মূলহোতা জয়েশ-ই-মোহাম্মদের কমান্ডার আব্দুল রশিদ গাজী ওরফে কামরান ওরফে আফগানি নিহত হয়েছে বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নরেন্দ্র মোদি,পাকিস্তান,ভারত,হামলা,হুঙ্কার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close