reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি, ২০১৯

উত্তেজনার মধ্যেই পাকিস্তান সফরে সৌদি যুবরাজ

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান পাকিস্তান হয়েই দক্ষিণ এশিয়া ও চীনে কয়েকদিনের সফর শুরু করছেন। রোববার তিনি ইসলামাবাদ পৌঁছাবেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ক্রাউন প্রিন্স হিসেবে পাকিস্তানে এটি তার প্রথম সফর। তবে কাশ্মীরের ঘটনা নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে বাড়তে থাকা উত্তেজনা সৌদি যুবরাজের এবারের সফরকে কালোছায়ায় ঢেকে দিতে পারে বলে আশঙ্কা বিশ্লেষকদের।

বৃহস্পতিবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৪ সদস্য নিহত হয়। এ ঘটনা নিয়ে সৃষ্ট উত্তেজনার মধ্যেই দক্ষিণ এশিয়ায় ক্রাউন প্রিন্স মোহাম্মদের সফর শুরু হচ্ছে।

রয়টার্স বলেছে, সৌদি ক্রাউন প্রিন্সকে পাকিস্তান দুহাত বাড়িয়ে স্বাগত জানাতে যাচ্ছে। তার এ সফরে দেশদুটির মধ্যে এক হাজার কোটি ডলারের বেশি বিনিয়োগ চুক্তি হবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে ইমরান খান ক্ষমতায় আসার পর ক্রাউন প্রিন্স পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবনে প্রথম অতিথি হতে যাচ্ছেন। নির্বাচনে জয়ের পর জনগণের করের অর্থ বাঁচাতে প্রথমে ওই বাসভবন ব্যবহারে অস্বীকৃতি জানিয়েছিলেন ইমরান।

সফরে প্রধানমন্ত্রী ইমরান ও পাকিস্তান সামরিক বাহিনীর প্রধান কামার জাভেদ বাজওয়ার সঙ্গে বৈঠক করবেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ। এরপর তিনি ইসলামাবাদে আফগান তালেবানদের একটি প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করতেও পারেন বলে পাকিস্তান সরকারের একটি সূত্র জানিয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তান,সৌদি যুবরাজ,সৌদি প্রিন্স,মোহাম্মদ বিন সালমান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close