reporterঅনলাইন ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আমেরিকা বিশ্বাসঘাতক ও প্রতারক : খামেনী

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনী বলেছেন, ইরান কোনো সংঘাতেই প্রথমে কারো ওপর গুলি ছোড়েনি, এমনকি আমেরিকা ও সাদ্দামের দিকেও না। সব ক্ষেত্রেই শত্রু হামলা করার পর ইরান নিজেকে রক্ষা করেছে। অবশ্য হামলার শিকার হওয়ার পর কঠোর জবাব দিয়েছে।

আমেরিকার সঙ্গে আলোচনা প্রসঙ্গে তিনি বলেন, আমেরিকার সঙ্গে আলোচনা করে কোনও লাভ হবে না। আমেরিকা ও কয়েকটি ইউরোপীয় দেশকে প্রতারক ও বিশ্বাসঘাতক বলে মনে করে ইরান। এসব দেশকে ইরানিরা বিশ্বাস করে না। আমেরিকার সঙ্গে আলোচনা করলে বৈষয়িক ও আধ্যাত্মিক ক্ষতিই কেবল আসবে। ইসলামি বিপ্লবের ৪০ বছর পূর্তি উপলক্ষে ‘বিপ্লবের দ্বিতীয় ধাপ’ শীর্ষক এক বিবৃতিতে তিনি এসব কথা বলেছেন।

আয়াতুল্লাহিল উজমা খামেনী বলেন, ইসরাইলের সীমান্তে ইরানের সরব উপস্থিতি, পশ্চিম এশিয়ায় আমেরিকার অবৈধ প্রভাব ক্ষুণ্ণ করার ক্ষেত্রে ইরানের ভূমিকা এবং ফিলিস্তিনি মুজাহিদদের সংগ্রাম ও হিজবুল্লাহসহ এই অঞ্চলের প্রতিরোধ আন্দোলনগুলোর প্রতি সমর্থন এখন আমেরিকার জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, আধিপত্যকামী দেশগুলোর নেতারা ইরানকে নিয়ে উদ্বেগে রয়েছে। তারা যেসব প্রস্তাব দিচ্ছে সেগুলো প্রত্যারণা ও মিথ্যাচারে ভরপুর। ইরানি জাতি এখন ইউরোপের কয়েকটি দেশকেও প্রতারক বলে মনে করে।

ইসলামী প্রজাতন্ত্র ইরানের সরকারকেও জোরালোভাবে এই সীমারেখা মেনে চলত হবে। ইসলামী ও জাতীয় মূল্যবোধ থেকে এক কদমও পিছুহটা যাবে না। তাদের হুমকির গুরুত্ব নেই, তাতে ভয় পাওয়া যাবে না বলেও মন্তব্য করেন এ নেতা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইরান,খামেনী,আমেরিকা,বিশ্বাসঘাতক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close