reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জানুয়ারি, ২০১৯

ফিলিপিন্সে গির্জায় বোমা হামলা, নিহত ২১

ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলে একটি গির্জায় প্রার্থনা চলার সময় জোড়া বোমা হামলায় অন্তত ২১ জন নিহত ও ৭১ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে বেসামরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্য রয়েছেন। রোববার স্থানীয় সময় সকাল ৮টায় সুলু প্রদেশের জোলোতে জোলো ক্যাথেড্রালে বিস্ফোরণ দুটি ঘটে।

প্রার্থনা চলার সময় গির্জার ভেতরে প্রথম বিস্ফোরণের পর গাড়ি পার্কিং এলাকায় দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে। হামলায় নিহতদের অধিকাংশই বেসামরিক হলেও সাত সৈন্যও নিহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে কোনো পক্ষ হামলার দায় স্বীকার করেনি।

ফিলিপিন্সের প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লোরেনজানা এ হামলাকে কাপুরুষোচিত কাজ বলে অভিহিত করেছেন। স্থানীয় জনগণকে সজাগ থেকে সন্ত্রাসকে প্রত্যাখ্যান করে জয়ী হওয়ার জন্য কর্তৃপক্ষের সঙ্গে থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

সামরিক বাহিনীর পশ্চিম মিন্দানাও কমান্ডের মুখপাত্র কর্নেল জেরি বেসানা জানিয়েছেন, বোমায় ব্যবহৃত উপাদানগুলো পরীক্ষা করলেই এর পেছনে কারা আছে তার রহস্য ভেদ হবে।

ফিলিপিন্সের জাতীয় পুলিশ প্রধান অস্কার আলবাইআলদে জানিয়েছেন, জঙ্গিগোষ্ঠী আবু সায়েফ এর সঙ্গে জড়িত থাকতে পারে। তারা শান্তি-শৃঙ্খলায় বিঘ্ন ঘটাতে চায়, তার শক্তি প্রদর্শন করে বিশৃঙ্খলার বীজ বপণ করতে চায়।

পিডিএসও/হেলাল​

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফিলিপিন্স,বোমা হামলা,গির্জা,বিস্ফোরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close