reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০১৯

ব্রাজিলে বাঁধ ধসে ৩০০ প্রাণহানির আশঙ্কা

ব্রাজিলের দক্ষিণাঞ্চলে খনি কোম্পানির একটি বাঁধ ধসে নিখোঁজ হওয়ার ঘটনায় অন্তত ৩০০ জনের প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত ৯ জনের মৃতদেহ উদ্ধার করতে পেরেছে উদ্ধারকর্মীরা।

শুক্রবার দুপুরে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ব্রুমাদিনহো শহরের ওই দুর্ঘটনার পর শনিবার কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে একথা জানায়।

দেশটির অন্যতম শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ভেলের এই খনিতে এত বড় দুর্ঘটনার কারণ এখনও পর্যন্ত জানা যায়নি।

বাঁধটির পাশেই বেলা ১টার দিকে দুপুরের খাবার খাচ্ছিলেন শ্রমিকরা। আচমকা সেটি ভেঙে গেলে এখন পর্যন্ত ৯ শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

দুর্ঘটনার পর উদ্ধার অভিযান শুরু করেছে কর্তৃপক্ষ। এখনও পর্যন্ত প্রায় ৩০০ জন নিখোঁজ রয়েছেন। এদের আর জীবিত ফিরে পাওয়ার সম্ভাবনা খুবই কম।

এনডিটিভি জানায়, নিখোঁজ ৩০০ জনের মধ্যে দেড় শতাধিক মানুষ প্রতিষ্ঠানটির প্রশাসনিক কাজে নিয়োজিত ছিলেন। অন্যরা ছিলেন শ্রমিক।

স্থনীয় গভর্ণর রোমিও জিমা বলেন, ৯ শ্রমিকের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে। যারা নিখোঁজ রয়েছেন; তাদের আর জীবিত ফিরে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

দেশটির জরুরি বিভাগ জানায়, হেলিকপ্টারে করে আটকে পড়া লোকদের উদ্ধার করা হচ্ছে। নিখোঁজ সবাইকে জীবিত উদ্ধার করার সম্ভাবনা খুবই কম। আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্রাজিল,বাঁধ ধস,খনিতে দুর্ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close