ডেমোক্র্যাটদের সঙ্গে বৈঠকে ট্রাম্পের ওয়াকআউট

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯, ১৩:৩৭

অনলাইন ডেস্ক
ama ami

যুক্তরাষ্ট্রের অচলাবস্থা নিরসনের লক্ষ্যে ডেমোক্র্যাট নেতাদের সঙ্গে এক বৈঠক থেকে ‘ওয়াকআউট’ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মানে নিয়ে ট্রাম্পের প্রস্তাবিত তহবিল বরাদ্দ দিতে রাজি হননি হাউস স্পিকার ন্যান্সি পেলোসি এবং ডেমোক্র্যাট নেতা চাক শুমার। এ কারণে আলোচনায় এগোতে চাননি ট্রাম্প। 

অন্যদিকে পেলোসি ও শুমারের সঙ্গে করা ওই বৈঠককে সময়ের অপচয় বলে মন্তব্য করেছেন ট্রাম্প। বৈঠকের পর পোলেসি মন্তব্য করেন, ট্রাম্পের কারণেই সরকারি কর্মীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এই পরিস্থিতি দীর্ঘায়িত করতে চান প্রেসিডেন্ট।

এদিকে, যুক্তরাষ্ট্রে চলমান আংশিক অচলাবস্থার ১৯তম দিন চলছে। ২২ ডিসেম্বর মধ্যরাত থেকে মার্কিন সরকারের একাংশে অচলাবস্থা শুরু হয়। মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ করতে ট্রাম্পের প্রত্যাশিত ৫০০ কোটি মার্কিন ডলার অনুমোদন করতে ডেমোক্র্যাট ও রিপাবলিকান সদস্যরা একমত হতে না পারায় এই অচলাবস্থা শুরু হয়। 

তবে দেশটির এক জরিপ বলছে, ৫১ শতাংশ মার্কিন অচলাবস্থার জন্য ট্রাম্পকে দায়ী করেন। তবে রিপাবলিকানদের ৭৭ শতাংশ মেক্সিকো সীমান্তে ট্রাম্পের দেয়াল নির্মাণের পরিকল্পনা সমর্থন করে।

পিডিএসও/তাজ