reporterঅনলাইন ডেস্ক
  ২২ ডিসেম্বর, ২০১৮

লন্ডন বিমানবন্দরে ড্রোনের ঘটনায় গ্রেফতার ২

লন্ডনের গ্যাটউইক বিমানবন্দর এলাকায় ‘অপরাধমূলকভাবে দুটি ড্রোন বিমান উড়ে যাওয়ার’ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। শনিবার পুলিশ এ কথা জানিয়েছে।

এই ঘটনার কারণে তিনদিন ধরে বিমান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয় এবং এতে হাজার হাজার যাত্রী ফ্লাইট মিস করে। পুলিশের সুপারিন্টেন্ডেন্ট জেমস কোলিস বলেন, আমাদের চলমান তদন্তের অংশ হিসেবে সাসেক্স পুলিশ ২১ ডিসেম্বর রাত ১০টায় দুজনকে গ্রেফতার করেছে।

সাসেক্স পুলিশ বাহিনীর ওয়েবসাইটের এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা এই ঘটনায় জড়িতদের ব্যাপারে যেকোনো ধরনের তথ্য দিয়ে আমাদের তদন্তে সহায়তার জন্য জনসাধারণ, যাত্রী ও গ্যাটউইকের আশপাশের এলাকার বাসিন্দাদের প্রতি আহ্বান জানাচ্ছি।

বুধবার ব্রিটেনের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দরের কাছে ড্রোনগুলোকে প্রথম উড়তে দেখা গেছে। এর ফলে রানওয়েগুলোকে বন্ধ রাখা হয়েছে। এতে বড়দিন উপলক্ষে ভ্রমণরত ১ লাখ ২০ হাজার মানুষ আটকা পড়ে এবং বিশৃঙ্খলা দেখা দেয়।

ইউকে এয়ারপ্রক্স বোর্ড জানিয়েছে, ২০১৫ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ব্যক্তিমালিকানাধীন ড্রোন ও বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা তিনগুণ বেড়েছে। গতবছর এ ধরনের ৯২টির বেশি সংঘর্ষ ঘটেছে। সূত্র : বাসস ও এএফপি

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লন্ডন,গ্রেফতার,বিমানবন্দর,ড্রোন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close