reporterঅনলাইন ডেস্ক
  ২৫ নভেম্বর, ২০১৮

ভারতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে, নিহত ২৫

ডুবে যাওয়া বাসটিকে দড়ি দিয়ে টেনে তোলার চেষ্টা করছে স্থানীয়রা

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্নাটকে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়লে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। শনিবার দুপুরের দিকে রাজ্যের মান্ডিয়ায় ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

কর্মকর্তারা জানিয়েছেন, ওই বাসটি রাজ্যের পাণ্ডবপুরা থেকে মান্ডিয়ায় যাচ্ছিল। বেলা ১২টার দিকে কানাগামারাডি গ্রামের কাছে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের বিশ্বেশ্বরিয়া খালে পড়ে যায়। কাবেরী নদীর এই খালটি বেশ গভীর। ফলে পানিতে পড়ার পরেই তলিয়ে যায় বাসটি। প্রাথমিকভাবে এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত কর্তৃপক্ষ। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে ওই বাসটি অন্তত পাঁচজন স্কুল শিক্ষার্থী ছিল বলেও জানা গেছে। বাসটিতে থাকা সপ্তম শ্রেণির এক ছাত্র এ তথ্য জানিয়েছে। দুর্ঘটনার পর ওই ছাত্র জানালা দিয়ে বাইরে লাফিয়ে পড়ে। পরে সাঁতার কেটে পাড়ে ওঠার পর ওই ছাত্রই এ তথ্য জানিয়েছে। অন্যদিকে দুর্ঘটনার পরপরই ডুবে যাওয়া বাসটিকে দড়ি দিয়ে পাড়ে টেনে তোলার চেষ্টা করেন এলাকার লোকজন।

কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী ঘটনাচক্রে এদিন মান্ডিয়াতেই ছিলেন। তিনি কিছুক্ষণ পর পর দুর্ঘটনার খোঁজখবর নিতে থাকেন। সাংবাদিকদের কুমারস্বামী বলেন, জানতে পেরেছি মান্ডিয়ায় একটি বাস খালে পড়ে গিয়ে ২৫ জনের মৃত্যু হয়েছে। কীভাবে ওই দুর্ঘটনা ঘটলো তা খবর নিয়ে দেখছি। মনে হচ্ছে চালকের কোনো ত্রুটি থাকতে পারে। তবে পরে সব কর্মসূচি বাতিল করে ঘটনাস্থলেই চলে আসেন তিনি। এমনকি নিজে দাঁড়িয়ে থেকেই উদ্ধারকাজ তদারিক করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কর্নাটক,বাস খালে,দুর্ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close