মেলবোর্নে ছুরি হামলায় হামলাকারীসহ নিহত ২

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ২১:২৫

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার মেলবোর্নে সন্ত্রাসী হামলায় হামলাকারীসহ ২ জন নিহত হয়েছেন। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো ২ জন। আজ শুক্রবার মেলবোর্নের বৌর্ক স্ট্রিটে স্থানীয় সময় বিকেল ৪টায় এই হামলার ঘটনা ঘটে।

দ্য গার্ডিয়ানের খবরে বলা যায়, হামলাকারী প্রথমে একটি গাড়িতে বিস্ফোরক জাতীয় দ্রব্য ছুড়ে মেরে আগুন লাগিয়ে দেন। পরে হাতে থাকা বড় ছুড়ি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তিনি এলোপাতাড়ি ৩ জনকে ছুরিকাঘাত করেন। এতে ঘটনাস্থলে একজন মারা যান। পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে পুলিশের ওপরও হামলা চালান ওই ব্যক্তি। পরে পুলিশ গুলি চালালে ওই ব্যক্তি আহত হন। হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

ভিক্টোরিয়া রাজ্য পুলিশ ঘটনাটিকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে নিশ্চিত করে প্রাথমিক তদন্ত শুরু করেছে। পুলিশ তাকে শনাক্ত করতে পারলেও আপাতত পরিচয় প্রকাশ করা হবে না বলে জানিয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, কালো পাঞ্জাবি পরা এক ব্যক্তি একটি গাড়িতে জ্বলন্ত কিছু একটা ছুড়ে মেরে দৌড়ে দিয়েছিলেন। পাশ থেকে একজন পথচারী তাকে ধরার চেষ্টা করলে ওই ব্যক্তি তাকে ছুরিকাঘাত করেন। গাড়িতে আগুন লাগার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ আসে। এ সময় ওই ব্যক্তি পুলিশ সদস্যদেরও ছুরিকাঘাত করার চেষ্টা করেন। তাকে থামানোর চেষ্টায় ব্যর্থ হলে পুলিশের একজন সদস্য তার বুকে গুলি করেন।

এ ঘটনার সঙ্গে সন্ত্রাসবাদের কোনো যোগ আছে কিনা, তা এখনি বলা যাচ্ছে না বলে মন্তব্য করেছেন মেলবোর্ন পুলিশ।

পিডিএসও/তাজ