reporterঅনলাইন ডেস্ক
  ০৮ নভেম্বর, ২০১৮

কারাগার থেকে ছাড়া পেলেন আসিয়া বিবি

পাকিস্তানে মৃত্যুদণ্ড থেকে খালাস পাওয়ার পর খ্রিষ্ট্রান নারী আসিয়া বিবি এবার কারাগার থেকে ছাড়া পেলেন। ধর্ম অবমাননার দায়ে ব্লাসফেমি আইনে মৃত্যুদণ্ডে দণ্ডিত আসিয়া গত ৮ বছর ধরে কারাগারে ছিলেন।

গত বুধবার দেশটির সুপ্রিম কোর্ট আসিয়া বিবিকে খালাস দেয়ার আদেশ দিলে কট্টর ইসলামপন্থী দলগুলো প্রতিবাদ বিক্ষোভ শুরু করে। তারা অবিলম্বে তার মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানায়। ফলে, তার জেল থেকে ছাড়া পাওয়ার বিষয়টি আটকে যায়। সরকার এক পর্যায়ে কট্টরপন্থীদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে তাদের সাথে একটি চুক্তি করে। সেখানে আসিয়া বিবির দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির কথা বলা হয়।

আসিয়া বিবির আইনজীবী সাইফ-উল-মুলুক বার্তা সংস্থা এএফফি’কে জানান, তাকে মুক্তি দেয়া হয়েছে। আমাকে বলা হয়েছে যে, তিনি এখন বিমানে। কিন্তু তাকে নিয়ে বিমান কোথায় অবতরণ করবে তা কেউ জানে না। গোয়েন্দা সংস্থা বলছে, তিনি দেশ ছাড়েন নি।

এদিকে একজন কারারক্ষী বলেন, মুলতানে জেলে থাকা আসিয়া বিবিকে মুক্তি দেয়ার নির্দেশপত্র কারাগারে বুধবার এসে পৌঁছায়। ইউরোপীয় পার্লামেন্টের প্রেসিডেন্ট এন্তোনিও তাজানি বলেন, আসিয়া বিবি কারাগার ত্যাগ করেছেন। তাকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০০৯ সালে প্রতিবেশীর সাথে পানি নিয়ে বিবাদের জের ধরে আসিয়া বিবি মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে কটুক্তি করেন বলে অভিযোগ ওঠে। যদিও তিনি এ অভিযোগ অস্বীকার করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আসিয়া বিবি,কারাগার,পাকিস্তান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close