reporterঅনলাইন ডেস্ক
  ০২ নভেম্বর, ২০১৮

আসামে ৫ বাঙালিকে গুলি করে হত্যা

ভারতের আসামে ৫ বাঙালিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। গতকাল বৃহস্পতিবার রাতে আসামের তিনসুকিয়াতে এ ঘটনা ঘটে।

এই হামলার জন্য ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ আসামকে (উলফা) দায়ী করছে স্থানীয় সংগঠনগুলো। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারী সন্ত্রাসীরা উলফার পরেশ বরুয়া গ্রুপের।

নিহতরা হলেন- শ্যামলাল বিশ্বাস (৬০), অনন্ত বিশ্বাস (১৮), অবিনাশ বিশ্বাস (২৩), সুবল দাস (৬০) ও ধনঞ্জয় নমশূদ্র (২৩)। এছাড়া গুলিতে আরও কয়েকজন আহত হয়েছেন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় মুখে কালো কাপড় বাঁধা সশস্ত্র ৫-৬ যুবক বাঙালি অধ্যুষিত তিনসুকিয়ার খেরবাড়ি গ্রামে ঢোকে। একটি দোকানের সামনে কয়েকজন বাসিন্দা গল্প করছিলেন। বেছে বেছে কয়েকজনকে ‘আলোচনা আছে’ বলে ডেকে পার্শ্ববর্তী ভূপেন হাজরিকা সেতুর কাছে নিয়ে যায় তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকলকে জোর করে একসঙ্গে বসানোর পরেই এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে সন্ত্রাসীরা। ঘটনাস্থলেই মারা যান একই পরিবারের তিন সদস্যসহ ৫ জন। ৩০০ মিটার দূরেই ছিল পুলিশ চেকপোস্ট। তবে পুলিশ আসার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

এদিকে আসাম বাঙালি ছাত্র যুব ফেডারেশন এ ঘটনার প্রতিবাদে শনিবার ১২ ঘণ্টার জন্য তিনসুকিয়ায় বনধ্-এর ডাক দিয়েছে।

অন্যদিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, ঘটনা ভাষায় প্রকাশ করতে পারছি না। যারা এই কাণ্ড ঘটিয়েছে, তাদের শাস্তি হওয়া উচিত। এই নৃশংস আক্রমণের তীব্র নিন্দা করছি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আসাম,ভারত,গুলি করে হত্যা,উলফা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close