reporterঅনলাইন ডেস্ক
  ২০ সেপ্টেম্বর, ২০১৮

কারাগার থেকে মুক্ত নওয়াজ-মরিয়ম

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ ও মরিয়মের স্বামী মোহাম্মদ সফদার আদালতের নির্দেশে কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

গতকাল বুধবার দুপুরে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে কারাদণ্ডাদেশের রায় স্থগিতের আদেশ দেন ইসলামাবাদ হাইকোর্ট। নওয়াজের সঙ্গে তার মেয়ে মরিয়ম নওয়াজ ও মরিয়মের স্বামী মোহাম্মদ সফদারের বিরুদ্ধে দণ্ডাদেশের রায়ও স্থগিত করা হয়।

কবে মুক্তি পাবেন, তা নিয়ে অনিশ্চয়তা থাকলেও অবশেষে বুধবার রাতেই মেয়ে-জামাতাসহ দেশটির আদিয়ালা কারাগার থেকে মুক্তি পান নওয়াজ শরিফ।

কারাগার থেকে চাকলালা বিমানঘাঁটিতে যায় নওয়াজের গাড়িবহর। সেখান থেকে ব্যক্তিগত হেলিকপ্টারে করে লাহোরে পৌঁছান নওয়াজ শরিফ।

পাকিস্তানের সাবেক প্রতিরক্ষামন্ত্রী আহসান ইকবাল বলেন, এটা অনেক বড় বিজয়। এ রায় প্রমাণ করেছে যে নওয়াজ, মরিয়ম ও সফদারের বিরুদ্ধে দায়ের করা মামলাটি ভিত্তিহীন।

আদালতের রায়ের পর আদালত কক্ষ ও এর বাইরে উপস্থিত নওয়াজের সমর্থকরা উল্লাস প্রকাশ করেন। তারা নওয়াজের পক্ষে নানা স্লোগান দেন।

এর আগে দুর্নীতির দায়ে গত ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছর, মরিয়মকে সাত বছর ও সফদারকে এক বছরেরর কারাদণ্ডাদেশ দেন আদালত। ১২ জুলাই নওয়াজ ও মরিয়ম লন্ডন থেকে লাহোরে ফিরলে তাদের গ্রেপ্তার করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওয়াজ শরিফ,মরিয়ম নওয়াজ,মুক্তি পেলেন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close