লাহোরে শায়িত হলেন কুলসুম নওয়াজ

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪০

অনলাইন ডেস্ক

পাকিস্তানের লাহোরে নিজ বাসভবন ‘জাতি উমরা’তে পারিবারিক কবরস্থানে কুলসুম নওয়াজকে কবর দেওয়া হয়েছে। দুর্নীতির অভিযোগে কারাদণ্ড পাওয়া পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ গত মঙ্গলবার লন্ডনের একটি হাসপাতালে মারা যান। তিনি গলার ক্যানসারে ভুগছিলেন।

শুক্রবার সকালে একটি উড়োজাহাজে করে কুলসুমের মৃতদেহ লন্ডন থেকে লাহোরে আনা হয়। সেখানে হামজা শাহবাজসহ পরিবারের সদস্যরা মৃতদেহ গ্রহণ করেন এবং একটি অ্যাম্বুলেন্সে করে তা শরিফ পরিবারের বাসভবন ‘জাতি উমরায়’ নেওয়া হয়। 

স্থানীয় সময় বিকাল ৫টায় লাহোরের শরিফ মেডিকেল সিটি প্রাঙ্গনে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শ্বশুরের কবরের পাশে কুলসুমকে কবর দেওয়া হয়। এর আগে বৃহস্পতিবার লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে কুলসুম নওয়াজের প্রথম জানাজা হয়। নওয়াজ-কুলসুম দম্পতির দুই ছেলে হাসান ও হুসাইন মায়ের মৃতদেহের সঙ্গে পাকিস্তানে আসতে পারেননি। 

জানাজায় পরিবারের সদস্যরা ছাড়াও শতাধিক মানুষ অংশ নিয়েছেন। এ দম্পতির মেয়ে আসমাও লন্ডনে বসাবাস করছেন। এদিকে স্ত্রীর মৃত্যুর পর পাঞ্জাব সরকার নওয়াজ, তার মেয়ে মরিয়ম এবং জামাতা অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মুহাম্মদ সফদারকে আদিয়াল কারাগার থেকে প্রথমে ১২ ঘণ্টার জন্য প্যারলে মুক্তি দেয়। পরে তাদের প্যারোলের মেয়াদ বাড়িয়ে পাঁচ দিন (১২ থেকে ১৭ সেপ্টেম্বর) করা হয়েছে। 

পিডিএসও/তাজ