বোস্টনে লাগাতার ৭০টি বিস্ফোরণ!

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৩ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২১

অনলাইন ডেস্ক
ama ami

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের বোস্টনে লাগাতার কমপক্ষে ৭০টি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রাকৃতিক গ্যাস পাইপলাইনে ছিদ্র হয়ে গ্যাস বের হয়ে এ বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করছেন কর্মকর্তারা।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যার এ ঘটনায় একজন নিহত হয়েছেন। বিস্ফোরণে বোস্টনের তিনটি কমিউনিটি কেঁপে উঠে। এ ঘটনায় আহত হয়েছেন ১২ জন। বিস্ফোরণের পর হাজারো লোককে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। ম্যাসাচুসেটস রাজ্য পুলিশ জানিয়েছে, কমপক্ষে ৭০টি বিস্ফোরণ ও আগুনের খবর পাওয়া গেছে। 

বিস্ফোরণের পর ওই এলাকার বাড়ি ও ভবনের বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। কয়েকটি ভবন ধসে পড়েছে। ফায়ার সার্ভিসের ৫০টি বিভাগ আগুন নেভানোর কাজ করছে। বিস্ফোরণের পর অধিকতর বিস্ফোরণ রোধে ওই এলাকার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। বিস্ফোরণের পর ক্ষয়ক্ষতি এড়াতে পুলিশ হুইসেল বাজিয়ে ওই এলাকার বাসিন্দাদের অন্যত্র সরে যাওয়ার অনুরোধ জানাচ্ছে।

অ্যান্ডোভার ফায়ার সার্ভিসের প্রধান মাইকেল ম্যান্সফিল্ড এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ম্যাসাচুসেটসের কলাম্বিয়া গ্যাসের মালিকানাধীন পাইপলাইনে গ্যাসের অতিরিক্ত চাপের জন্য এ সিরিজ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে। সূত্র : এনডিটিভি ও বিবিসি

পিডিএসও/হেলাল