প্যারোলে মুক্তি পেলেন নওয়াজ-মরিয়ম

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩১

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফসহ মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সফদfর ১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়েছেন। মেয়ে ও জামাতাকে সঙ্গে নিয়ে স্ত্রী কুলসুম নওয়াজের দাফনে অংশ নেওয়ার জন্য মঙ্গলবার স্থানীয় সময় মধ্যরাতে ইসলামাবাদের আদিয়ালা জেল থেকে তারা ছাড়া পান।
দেশটির সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে বলা হয়েছে, পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে মানবিক দিক বিবেচনায় প্যারোলে মুক্তি পান তারা। মুক্তি পাওয়ার পর কড়া নিরাপত্তায় লাহোরে নওয়াজের বাসভবনে নিয়ে যাওয়া হয় তাদের। পরে এর সময়সীমা পাঞ্জাব রাজ্য সরকার আগামী শুক্রবার বিকেল পর্যন্ত বাড়াতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গত বছর আগস্টে ক্যান্সার ধরা পরে কুলসুম নওয়াজের। দীর্ঘদিন চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে লন্ডনের একটি হাসপাতালে তিনি মারা যান। কুলসুম নওয়াজের মরদেহ দেশে ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করতে দুদিন লেগে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

১৯৭১ সালে কুলসুমের সঙ্গে নওয়াজ শরিফের বিয়ে হয়। তিনি তিনবার দেশটির ফার্স্ট লেডি হয়েছিলেন। এ ছাড়া ২০১৭ সালে আদালত অযোগ্য ঘোষণা করায় নওয়াজের আসন খালি হলে তিনি সেখান থেকে উপনির্বাচন করে জয়লাভ করেছিলেন।

পিডিএসও/রিহাব