প্যারিসে ছুরি হামলায় আহত ৭

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১০:০১ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫৮

অনলাইন ডেস্ক
ama ami

ফ্রান্সের রাজধানী প্যারিসের রাস্তায় ছুরি হামলার ঘটনা ঘটেছে। এতে সাত পথচারী আহত হয়েছেন। আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। স্থানীয় সময় রোববার রাত ১০টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। খবর বিবিসি, ফক্সনিউজ ও এবিসি নিউজ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় সন্ত্রাসী হামলার কোনও আলামত পাওয়া যায়নি। পুলিশ জানিয়েছে, ছুরি ও লোহার রড নিয়ে হামলা চালানো আফগান নাগরিককে আটক করা হয়েছে।

স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটের দিকে উত্তর পূর্বাঞ্চলীয় ফ্রান্সের ১৯তম প্রশাসনিক এলাকায় এই হামলার ঘটনা ঘটে। হামলাকারী হঠাৎ করে পথচারীদের ওপর হামলা শুরুর প্রথমে এমকে২ সিনেমা হলের সামনে দুই পুরুষ ও এক নারীকে ছুরিকাঘাত করে। ওই সময়ে পাশে খেলতে থাকা কয়েক তরুণ তাকে লক্ষ্য করে বল ছুঁড়ে মারে আর তাকে থামানোর চেষ্টা করে। তবে তাদের আঘাত করে পালিয়ে যায় হামলাকারী। এরপরই দুই ব্রিটিশ পর্যটকের ওপর হামলা চালানো হয়। আহতদের মধ্যে অন্তত দুজন ব্রিটিশ পর্যটক রয়েছেন।

যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, আমরা জরুরি ভিত্তিতে ওই ঘটনার তদন্ত করছি আর ফরাসি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছি। উল্লেখ্য, ২০১৫ সালে ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ বিস্ফোরণে নিহত হয়েছিলেন শতাধিক মানুষ। এখনও দেশটিতে সতর্কতা জারি রয়েছে।

পিডিএসও/হেলাল