reporterঅনলাইন ডেস্ক
  ০৮ সেপ্টেম্বর, ২০১৮

এমিরেটস ফ্লাইটের অসুস্থ যাত্রীরা ফ্লু আক্রান্ত!

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবতরণ করা এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে হঠাৎ অসুস্থ হওয়ার পর হাসপাতালে পাঠানো ১০ যাত্রী ফ্লু আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। নিউইয়র্কের স্বাস্থ্য কর্মকর্তারা ওই রোগীদের শ্বাসযন্ত্রের নমুনা পেয়েছেন বলে জানিয়েছেন।

তারা বলেন, ল্যাবরেটরি পরীক্ষায় রোগটি কি সে সম্পর্কে এখনো নিশ্চিত ফল পাওয়া না গেলেও রোগের লক্ষণ দেখে ইনফ্লুয়েঞ্জার মতোই মনে হচ্ছে। কাশি, জ্বর, বমি—এসবই ইনফ্লুয়েঞ্জার লক্ষণ বলে জানান ডাক্তার অক্সিরিস বারবোট।

দুবাই থেকে রওনা দেয়া এমিরেটস ফ্লাইট-২০৩ টানা ১৪ ঘণ্টা যাত্রার পর গত বুধবার কমপক্ষে ৫২১ যাত্রী নিয়ে সকাল ৯টা ৬ মিনিটের দিকে নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পরই ফ্লাইটটির প্রায় ১শ আরোহী অসুস্থ বোধ করার খবর দেয় বলে জানায় যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)। পরে নিউইয়র্ক মেয়রের কার্যালয় ফ্লাইটটির কমপক্ষে ১৯ জনের অসুস্থ হওয়ার খবর নিশ্চিত করে এবং তাদের ১০ জনকে হাসপাতালে নেয়া হয়েছে বলে জানায়। তারা কাশি এবং জ্বরে ভুগছিল।

নিউইয়র্ক সিটির ভারপ্রাপ্ত স্বাস্থ্যবিষয়ক কমিশনার ডাক্তার বারবোট বলেন, সম্প্রতি কয়েকদিনে কিছু যাত্রী মক্কায় হজ করেছেন। ওই অঞ্চলে ফ্লু ভাইরাসের প্রকোপ আছে। সেখান থেকেই তারা ফ্লু আক্রান্ত হয়ে থাকতে পারেন। আবার লম্বা সময়ের ফ্লাইটে যাত্রীদের মধ্যে ভাইরাস ছড়িয়েছে এমনও হতে পারে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এমিরেটস এয়ারলাইন্স,ফ্লু,ভাইরাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close