পুলিশের গুলিতে হলিউড অভিনেত্রী মার্কেজ নিহত

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২০

অনলাইন ডেস্ক
ama ami

পুলিশের গুলিতে নিহত হয়েছেন হলিউড অভিনেত্রী ভেনেসা মার্কেজ। ঘটনার দিন ভেনেসা লস অ্যাঞ্জেলেসের নিজ বাড়িতেই অবস্থান করছিলেন এই অভিনেত্রী।গত বৃহস্পতিবার রাতে এ ঘটনাটি ঘটে। 

পুলিশ সূত্রে জানা যায়, বাড়ির মালিক এক নারী ‘উদ্ভট আচরণ’ করছে বলে পুলিশকে জানানো হয়। এরপর ঘটনাস্থলে এসে পুলিশ ভেনেসার সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এ সময় পুলিশের সঙ্গে একটি মেডিকেল টিমও ছিল। তারা ভেনেসা মার্কেজের শারীরিক অবস্থা খতিয়ে দেখার চেষ্টা করেন। এ সময় ভেনেসা মার্কেজ হঠাৎ একটি পিস্তল এনে পুলিশের দিকে তাক করেন। পুলিশ এ সময় আত্মরক্ষার্থে ভেনেসা মার্কেজকে গুলি করে।

লস অ্যাঞ্জেলেসের শেরিফ ডিপার্টমেন্টের সার্জেন্ট জো মেনডোজার এ কথা জানান। তিনি আরো জানান, মার্কেজের হাতে যে বন্দুকটি ছিল, সেটি বিবি টাইপের বন্দুক। এটা একধরনের সেমি-অটোমেটিক হ্যান্ড গান। পুলিশ তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে তিনি হঠাৎ উত্তেজিত হয়ে আক্রমণাত্মক হয়ে ওঠেন।

পুলিশ তাকে মানসিকভাবে অসুস্থ দাবি করলেও, মার্কেজের এক ঘনিষ্ঠ বন্ধু টেরেন্স টোয়েল্স ক্যান্টো সাংবাদিকদের জানান, তার বন্ধুর শারীরিক ও আর্থিক সমস্যা থাকলেও মানসিক কোনও সমস্যা ছিল না।

ভেনেসা মার্কেজ ১৯৯৪ সাল থেকে ১৯৯৭ পর্যন্ত যুক্তরাষ্ট্রের বিখ্যাত ‘ইআর’ টিভি সিরিজে অভিনয় করেন। এ ছাড়া ১৯৯৩ সালে ‘ব্লাড ইন ব্লাড আউট’ এবং ‘টোয়েন্টি বাকস’ নামে সিনেমায়ও অভিনয় করেন তিনি।

পিডিএসও/তাজ