reporterঅনলাইন ডেস্ক
  ২৮ আগস্ট, ২০১৮

দুই হাজার উনিশ, বিজেপি হবে ফিনিশ : মমতা

ভারতে আগামী জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিদায় ঘণ্টা বাজবে। তাই ‘এখন থেকে স্লোগান তুলুন— ‘দুই হজার উনিশ, বিজেপি হবে ফিনিশ’। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ মন্তব্য করেছেন। আজ মঙ্গলবার কলকাতার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভায় ছাত্র-যুবাদের উদ্দেশ্যে মমতা এ কথা বলেন।

এনআরসি চালু করা প্রসঙ্গে বিজেপি নেতাদের দাবিকে কটাক্ষ করে মমতা বলেন, ‘কেউ কেউ বলছেন, এখানেও চালু করতে হবে! কে চালু করবে এখানে? হরিদাস সব। এখানে বাঘের বাচ্চারা বসে আছে, এত সহজ নয়। চালু করবে! চালু করবার আগে নিজেরাই শেষ হয়ে যাবে। চালুটা করবে কবে? ২০১৯ সাল তোমাদের বিদায়ের ঘণ্টা বাজছে।’

মমতা বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার উন্নয়নের সমস্ত ক্ষেত্রে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে কাজের নামে ‘লবডঙ্কা’ হয়েছে বলে কটাক্ষ করেছেন।

এছাড়া কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন মমতা। তিনি বলেন, বাংলা সবচেয়ে বেশি প্রতিবাদ করে বলে বাংলা ধ্বংস করাই ওদের উদ্দেশ্য।

এ সময় তিনি আরো বলেন, ‘যারা কেন্দ্রীয় সরকারের বিভিন্ন পদক্ষেপের বিরোধিতা করছে তাদেরকে বিভিন্ন এজেন্সি দিয়ে ভয় দেখানো হচ্ছে! বিজেপিকে ক্ষমতায় রাখার জন্য বিভিন্ন এজেন্সির অপব্যবহার করা হচ্ছে। আগামী দিন কিন্তু বিজেপি থাকবে না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মমতা বন্দ্যোপাধ্যায়,বিজেপি,এনআরসি,তৃণমূল কংগ্রেস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close