ট্রাম্পকে অভিশংসন করলে সবাই গরিব হয়ে যাবে!

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৮, ১১:৫০

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুঁশিয়ারি দিয়েছেন, তাকে ইমপিচ বা অভিশংসন করার কোনো প্রচেষ্টা হলে মার্কিন অর্থনীতি ভেঙে পড়বে। বৃহস্পতিবার মার্কিন টেলিভিশন নেটওয়ার্ক ফক্স অ্যান্ড ফ্রেন্ডসকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, তাকে যদি ইমপিচ করা হয় তাহলে শেয়ার বাজারেও বিপর্যয় নেমে আসবে এবং সবাই খুব গরিব হয়ে যাবে।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট তার নিজের অভিশংসনের সম্ভাবনা নিয়ে মুখ খোলেননি বললেই চলে। সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, যে দারুণ কাজ করছে তাকে কেন ইমপিচ করা হবে সেটা আমি বুঝতে পারছি না। বলে রাখছি, আমাকে যদি কখনো ইমপিচ করা হয়, বাজারে ধস নামবে, সবাই দারুণ গরিব হয়ে যাবে। নিজের মাথার দিকে দেখিয়ে ট্রাম্প বলেন, এর কারণ এই যে মাথাটা—এই মাথাটা কাজ না করলে অর্থনীতিতে যেসব পরিসংখ্যান দেখবেন তা অবিশ্বাস্য হয়ে উঠবে।

ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোয়েন নির্বাচনী বিধি ভঙ্গ করার অভিযোগে আদালতে নিজের দোষ স্বীকার করার পর এই প্রথম ট্রাম্পের বক্তব্য এলো। নির্বাচনী প্রচারে বিধি ভেঙে ডোনাল্ড ট্রাম্পের নির্দেশেই আর্থিক লেনদেন হয়েছে বলে সম্প্রতি আদালতের কাছে স্বীকার করেন ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী কোয়েন। এজন্য তার পাঁচ বছর পর্যন্ত সাজা হতে পারে বলে জানাচ্ছে মার্কিন গণমাধ্যমগুলো। তবে দেশটির রাজনীতি বিশ্লেষকরা বলছেন, নভেম্বরে মধ্য-মেয়াদের নির্বাচনের আগে ট্রাম্পের প্রতিপক্ষরা তাকে ইমপিচ করার চেষ্টা করবেন বলে মনে হয় না।

পিডিএসও/হেলাল