পশ্চিমবঙ্গে তৃণমূল কার্যালয়ে বিস্ফোরণে নিহত ১

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৮, ১৬:০৯

অনলাইন ডেস্ক
ama ami

ভারতে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের পশ্চিম মেদিনীপুরের একটি কার্যালয়ে বিস্ফোরণের ঘটনায় ১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫ জন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

এনডিটিভি জানিয়েছে, ঘটনাস্থল কোলকাতা থেকে ১৩০ কিলোমিটার পশ্চিমে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

পুলিশ ও স্থানীয় সূত্রের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, ঘটনাস্থল নারায়ণগড়ের মকরামপুরের ওই দলীয় কার্যালয়ে তৃণমূলের স্থানীয় শাখার নেতারা বৈঠক করছিলেন। যে ঘরে বৈঠক হচ্ছিল তার পাশেই রান্নাঘর। বৈঠক চলাকালে ওই রান্নাঘরেই বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের তীব্রতায় রান্নাঘরটিসহ ওই কার্যালয়ের অনেকটা অংশ ধসে পড়ে বলে জানিয়েছে পুলিশ। কার্যালয়টির ছাদ উড়ে যাওয়ার পাশাপাশি আশপাশের কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে কার্যালয়ের বাইরে দাঁড়িয়ে থাকা তৃণমূলের কর্মী সুদীপ্ত ঘোষ ঘটনাস্থলেই নিহত হন।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, রান্নাঘরের গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণটি ঘটে থাকতে পারে। ইতিমধ্যে তারা ঘটনার কারণ জানতে অনুসন্ধান চালাচ্ছে।

তৃণমূলের স্থানীয় নেতা অজিত মাইতি দাবি করেছেন, গ্যাস সিলিন্ডার থেকেই বিস্ফোরণটি ঘটেছে।

পিডিএসও/তাজ