ড্রোন হামলা : অল্পে রক্ষা ভেনেজুয়েলার প্রেসিডেন্টের

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১২:৩৪

অনলাইন ডেস্ক

একটি অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় ড্রোন হামলা থেকে রক্ষা পেয়েছেন ভেনেজুয়েলা প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। স্থানীয় সময় বুধবার (বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল) এ ঘটনা ঘটে।

ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে ন্যাশনাল গার্ড-এর ৮১তম বার্ষিকীতে সরাসরি বক্তব্য দেয়ার সময় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সরকার। এতে কয়েকজন সামরিক সদস্য আহত হলেও প্রেসিডেন্ট মাদুরো অক্ষত রয়েছেন বলে জানানো হয়েছে। যোগাযোগ মন্ত্রী হোর্জে রড্রিগুজ বলেছেন, মাদুরোকে হত্যা করতেই ওই হামলা চালানো হয়েছিল, যাতে সাতজন সৈনিক আহত হয়েছেন।

সামরিক বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকীর ওই অনুষ্ঠানটি টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হচ্ছিল। তাতে দেখা যায়, তিনি বক্তব্য দেয়ার সময় হঠাৎ ওপরের দিকে তাকান। এরপরই অডিও বন্ধ হয়ে যায়। সম্প্রচার বন্ধ হওয়ার আগে দেখা যায়, অনেক সৈনিক ছোটাছুটি করছেন। নেপথ্যে বিস্ফোরণের মতো শব্দও শোনা যায়।

কর্মকর্তারা জানিয়েছেন, প্রেসিডেন্ট যেখানে দাঁড়িয়েছিলেন, তার ওপরে বোমা ভর্তি দুটি ড্রোনের বিস্ফোরণ ঘটানো হয়। তবে কোনো গ্রুপ ওই হামলার দায়িত্ব স্বীকার করেনি। কিন্তু যোগাযোগমন্ত্রী রড্রিগুজ হামলার জন্য ডানপন্থী বিরোধীদলকে দায়ী করেছেন। তার বক্তব্য, ভোটে হারার পর তারা আবার এখানেও হেরেছে। এ ঘটনার পর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন মাদুরো।

পিডিএসও/হেলাল