কানাডার টরন্টোতে গোলাগুলি, নিহত ২

শিশুসহ আহত ১৩ জন

প্রকাশ : ২৩ জুলাই ২০১৮, ১০:২১ | আপডেট : ২৩ জুলাই ২০১৮, ১৩:২০

অনলাইন ডেস্ক

কানাডার টরন্টোতে গোলাগুলির ঘটনা ঘটেছে। রোববার রাতে টরন্টোর গ্রিকটাউন এলাকায় গোলাগুলির ওই ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এর মধ্যে একজন বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন। এছাড়া পুলিশের গুলিতে নিহত হয়েছেন হামলাকারীও। আহত হয়েছেন শিশুসহ অন্তত ১৩জন। 

আহতদের অনেককে ঘটনাস্থলেই চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া গুরুতর আহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এখন পর্যন্ত হামলার কোনো কারণ জানতে পারেনি পুলিশ। ইতোমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শী জন অ্যারাল্ডাসন জানান, রাতের ওই সময় এলাকাটি জমজমাট ছিল। সবগুলো রেস্টুরেন্টই ছিল মানুষে পরিপূর্ণ। রাস্তাটির পাশে একটি ফোয়ারা থাকায় ওই এলাকায় মানুষ হাঁটাচলা করছিল। এ সময় হঠাৎ গুলিবর্ষণ শুরু হলে তারা সবাই ছোটাছুটি শুরু করেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এক প্রত্যক্ষদর্শী সিবিসি নিউজকে বলেছেন, গোলাগুলির ঘটনার সময় তিনি পরিবারের সদস্যদের সঙ্গে ড্যানফোর্থের একটি রেস্তোরাঁয় ছিলেন। হঠাৎ করেই তারা ১৫ থেকে ২০ টি বিকট শব্দ পান।

প্রথমে তাদের মনে হয়েছিল, বোধ হয় বাজি ফোটানো হচ্ছে। দৌড়ে রেস্তোরাঁর পেছনে চলে যাওয়ার সময় তারা লোকজনের চিৎকার শুনতে পান। পরে তারা বুঝতে পারেন যে, সেখানে বন্দুক দিয়ে গুলি করা হয়েছে। সূত্র : রয়টার্স, বিবিসি

পিডিএসও/তাজ