পাকিস্তানে নির্বাচনী সমাবেশে আত্মঘাতী হামলা, নিহত ১৪

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ১১:০৩

অনলাইন ডেস্ক

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশওয়ারে নির্বাচনী সমাবেশে এক আত্মঘাতী হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৬৫ জন। মঙ্গলবার আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) প্রচারণা অনুষ্ঠানে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশকে উদ্ধৃত করে আল জাজিরার খবরে বলা হয়, হামলায় নিহতদের মধ্যে হারুন বিলুর নামের একজন স্থানীয় রাজনীতিবিদও রয়েছেন। তিনি আগামী ২৫ জুলাই অনুষ্ঠিতব্য নির্বাচনে একজন প্রাদেশিক পরিষদ প্রার্থী ছিলেন। তার বাবা ও বিশিষ্ট এএনপি রাজনীতিবিদ বশির বিলুরও ২০১২ সালে এক আত্মঘাতী হামলায় নিহত হন। 

পুলিশ জানিয়েছে, বিলুর তার সমর্থকদের উদ্দেশ্যে ভাষণ দেয়া শুরু করার আগ মুহূর্তেই এই আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। পুলিশ কর্মকর্তা শাফাকত মালিক বলেন, প্রাথমিক তদন্ত শেষে আমাদের কাছে মনে হয়েছে এটা হারুন বিলুরকে টার্গেট করে চালানো একটি আত্মঘাতী হামলা ছিল। তাৎক্ষনিকভাবে কোন গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। 

খাইবার-পাখতুনখুয়া প্রদেশে বিলুরের পরিবারের ব্যাপক প্রভাব বিদ্যমান। আল জাজিরার প্রতিবেদক জানান, বিলুর যখন তার গাড়ি থেকে নামেন, আত্মঘাতী বোমারু তখন তার অদূরেই ছিল। উল্লেখ্য, ২০১৩ সালের নির্বাচনে তালেবানদের প্রধান টার্গেট ছিল এএনপি। কয়েকদিন আগেই সামরিক কর্মকর্তারা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন যে, নির্বাচনের আগে পাকিস্তানের শীর্ষ নেতারা জঙ্গি হামলার শিকার হতে পারেন।

পিডিএসও/হেলাল