reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুলাই, ২০১৮

উদ্ধার আরও ২ খুদে ফুটবলার

থাইল্যান্ডের থাম লুয়াং গুহায় আটকে পড়া কিশোর ফুটবলারদের মধ্যে আরও দুইজনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির নৌবাহিনী। এ নিয়ে মোট ১০জনকে গুহার ওপর তুলে আনল ডুবুরিরা।

সিএনএন, রয়টার্স ও গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, নবম ও দশম কিশোর ফুটবলার উদ্ধার হয়েছে।

এর আগে গত দুইদিনের অভিযানে আটজনকে উদ্ধার করা হয়েছিল। এখন তিন কিশোর ও তাদের কোচ গুহার ভেতরে আটকা পড়ে আছেন।

কিশোর ফুটবল দলটি ১৬ দিন আগে উত্তরের প্রদেশ চিয়াং রাইয়ের ওই গুহাতে প্রবেশের পর আটকা পড়ে গিয়েছিল।

রোববার কিশোরদের গুহা থেকে বের করে আনা শুরু হয়। ওই দিন চারজনকে বের করার পর নতুন করে প্রস্তুতি নিতে অভিযান স্থগিত করা হয়েছিল।

সোমবার স্থানীয় সময় সকাল ১১টা থেকে আবারও উদ্ধার অভিযান শুরু করেন ডুবুরিরা।

রোববারের তুলনায় এদিন উদ্ধার কাজের জন্য ডুবুরির সংখ্যা আরও বাড়ানো হয়। যদিও ১৩ জন বিদেশি এবং পাঁচজন থাই ডুবুরিই গুহা থেকে কিশোরদের বের করে আনার মূল কাজটি করছেন।

মঙ্গলবার সকাল ১০টা ৮ মিনিটে বাকি চার কিশোর ফুটবলারকে উদ্ধারকাজ শুরু হয়েছে। তাদের ওপরে তুলে আনতে ১৯ ডুবুরি প্রস্তুত রয়েছেন। তারা একে একে গুহার ভেতরে প্রবেশ করবেন।

যদি সব কিছু ঠিকঠাক মতো চলে, যদি পরিকল্পনা ঠিক থাকে- মঙ্গলবার দিনশেষে উইল্ডবোর ফুটবল দলের কেউ আর গুহার মধ্যে থাকবে না।

অভিযানের সমন্বয়কারী যৌথ কমান্ড সেন্টারের প্রধান নারোংসাক ওসাটানাকোরন বলেন, আপনি বৃষ্টি হতে দেখেছেন। কাজেই বিস্মিত হতেই পারেন। কিন্তু খুব সকাল থেকেই তৃতীয় অভিযানের প্রস্তুতি নেয়া হয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উদ্ধার,খুদে ফুটবলার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist