reporterঅনলাইন ডেস্ক
  ০৯ জুলাই, ২০১৮

তুরস্কে ট্রেন দুর্ঘটনা, নিহত বেড়ে ২৪

তুরস্কের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি ট্রেন দুর্ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির উপপ্রধানমন্ত্রী রিসেপ আকদাগ। সোমবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম টিআরটি হাব্যাশে সম্প্রচারিত উদ্ধৃতিতে আকদাগ এ তথ্য জানিয়েছেন বলে খবর বার্তাসংস্থা রয়টার্সের।

রোববার ৩৬২ জন যাত্রী নিয়ে ট্রেনটি বুলগেরিয়ার সীমান্তসংলগ্ন কাপিকুলে শহর থেকে ইস্তাম্বুলে যাওয়ার পথে দুর্ঘটনায় পড়ে বলে জানিয়েছে বিবিসি, রয়টার্স। দুর্ঘটনাস্থলের নিকটবর্তী হাসপাতালে ১২৪ জন আহতকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী আহমেত দেমিরকান। ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির পরিবহন মন্ত্রণালয়। ট্রেনটি লাইনচ্যুত হওয়ার প্রকৃত কারণ পরিষ্কার না হলেও কর্তৃপক্ষ খারাপ আবহাওয়া ও ভূমিধসকে দুর্ঘটনার কারণ বলে বর্ণনা করেছে।

অপরদিকে সিএনএন তুর্কির প্রতিবেদনে একটি সেতু ধসে পড়ার কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে বলা হয়েছে। টেলিভিশনে প্রদর্শিত ছবিতে ট্রেনের কয়েকটি বগি একপাশে কাত হয়ে পড়ে থাকতে ও জরুরি বিভাগের কর্মীদের সেখানে উদ্ধার তৎপরতা চালাতে দেখা গেছে। তুরস্কের প্রধানমন্ত্রীর দপ্তরের বিবৃতিতে একটি ভূমিধসের জন্য ট্রেনটি দুর্ঘটনায় পড়েছে বলে বলা হয়েছে। ট্রেন লাইনচ্যুতির এ ঘটনায় নিহতদের জন্য গভীর শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বগি লাইনচ্যুত,তুরস্ক,ট্রেন দুর্ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist