২০ ঘণ্টা পর থাই গুহায় ফের উদ্ধার অভিযান

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ০৮:৫৯ | আপডেট : ০৯ জুলাই ২০১৮, ১২:৩৩

অনলাইন ডেস্ক

থাইল্যান্ডের উত্তরাঞ্চলে গুহায় প্রায় দুই সপ্তাহ ধরে আটকে থাকা ১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে উদ্ধারে অভিযান শুরু হয়েছে। এরইমধ্যে ছয় কিশোর ফুটবলারকে উদ্ধার করা হয়েছে। রোববার সকালে শুরু হওয়া এই উদ্ধার অভিযান আপাতত স্থগিত রাখা হয়েছে। ১০ থেকে ২০ ঘণ্টা পর থাই গুহায় ফের উদ্ধার অভিযান শুরু করা হবে।

আবহাওয়ার ওপর নির্ভর করে ১০ থেকে ২০ ঘণ্টা পরে আবারও অভিযান শুরু করা হবে বলে জানিয়েছেন উদ্ধার অভিযানের প্রধান নারোংসাক অসোট্টানাকর্ন। টানা ৯ দিনের চেষ্টায় তাদের কাছে পৌঁছানোর পর আরও ৬ দিন পর দলটিকে বের করে আনতে চূড়ান্ত অভিযান শুরু করে উদ্ধার কর্তৃপক্ষ।

থাই টেলিভিশন চ্যানেল স্প্রিং নিউজ বলছে, স্থানীয় সময় বিকেল ৫টা ৩৭ মিনিটে প্রথম কিশোরকে গুহা থেকে বের করে আনার পর হাসপাতালে নেয়া হয়েছে। পরে ৫টা ৫০ মিনিটে দ্বিতীয় কিশোরকে নিয়ে আসেন উদ্ধারকারীরা। এর ১৬ মিনিট পর তৃতীয় কিশোরকেও গুহার ভেতর থেকে বাইরে নিয়ে আসা হয়। পরে তাদের হাসপাতালে পাঠানো হয়। চতুর্থ কিশোরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর আরও দুই জনকে উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৩ জুন থেকে এ পর্যন্ত থাইল্যান্ডের চিয়াং রাই শহরের ন্যাশনাল পার্ক লাগোয়া জঙ্গলাকীর্ণ পাহাড়ি এলাকার থাম লুয়াং নাং নন গুহায় আটকা পড়ে ১২ কিশোর ফুটবলার আর তাদের ২৫ বছর বয়সী কোচ।

পিডিএসও/হেলাল