reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জুলাই, ২০১৮

গরমে সড়কের পিচ গলে ক্ষতিগ্রস্ত ৫০ গাড়ি

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের একটি সড়কে গলিত বিটুমিনের কারণে উঠে আসা পিচ টায়ারের সঙ্গে লেপ্টে যাওয়ায় অনেক চালকই তাদের গাড়ি রাস্তায় ফেলে রেখে যেতে বাধ্য হয়েছেন।

গত মঙ্গলবারের এ ঘটনায় সর্বোচ্চ ৫০ জন চালক ও যাত্রীকে ক্ষতিপূরণ দেওয়া লাগতে পারে বলে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে। যে সড়কে গাড়িগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে সেটি কেয়ার্নস শহরের দক্ষিণে আথারটন টেবলল্যান্ডসে অবস্থিত বলে জানিয়েছে বিবিসি।

অভাবিত এ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয় মেয়র জো পারোনেলা। আবহাওয়ার পরিবর্তনজনিত কারণে রাস্তাটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে অনেকের ধারণা।

স্থানীয় এক বাসিন্দা জানান, কয়েকদিনের ঠাণ্ডা ও বৃষ্টির পর হঠাৎ গরমের কারণে আলকাতরা ও পিচের বড় বড় টুকরা গাড়িগুলোর সঙ্গে লেপ্টে যাচ্ছে। সপ্তাহখানেক দমকা বাতাসের পর যখনই সূর্য দেখা দিল, তার পর থেকেই পিচ উঠে যাওয়া শুরু করল। কুরিয়ার মেইলকে এমনটাই বলেছেন দেবোরাহ স্টেসি। এর ফলে অনেক গাড়িরই টায়ার বদলাতে হবে; উঠে আসা পিচ গাড়িগুলোর বাম্পার বার ও প্যানেলেরও ক্ষতি করেছে।

ক্ষতিগ্রস্ত গাড়ির চালকদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে কুইন্সল্যান্ডের পরিবহন ও প্রধান সড়ক কর্তৃপক্ষ। এসব ঘটনার পর আথারটন টেবলল্যান্ডসের ওই সড়কটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গরম,সড়কের পিচ,ক্ষতিগ্রস্ত গাড়ি,অস্ট্রেলিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist