reporterঅনলাইন ডেস্ক
  ১২ জুন, ২০১৮

কাবুলে মন্ত্রণালয় ভবনে আইএসের হামলা : নিহত ১৩

আফগানিস্তানের রাজধানী কাবুলে গ্রামীণ পুনর্বাসন ও উন্নয়ন মন্ত্রণালয় ভবনের গেটের সামনে আইএসের এক হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৩১ জন। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।গতকাল সোমবার এই হামলা চালানো হয়।

এ ব্যাপারে বিবিসি জানায়, রোজার মাস চলায় গ্রামীণ পুনর্বাসন ও উন্নয়ন মন্ত্রণালয়ের কর্মচারীরা নিয়মিত সময়ের একটু আগেই ছুটি পান। তারা মন্ত্রণালয় থেকে বের হয়ে বাসের জন্য অপেক্ষা করার সময় এই বিস্ফোরণ ঘটে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, হতাহতের মধ্যে অধিকাংশ নারী ও শিশু। এছাড়া মন্ত্রণালয়ের কিছু কর্মীও রয়েছেন।

এদিকে হামলার দায় স্বীকার করে জঙ্গি গোষ্ঠী আইএস তাদের নিজস্ব বার্তা সংস্থা আমাকে দেয়া এক বিবৃতির মাধ্যমে জানায়, হামলাটির জন্য তারা দায়ী। তবে তাদের মন্তব্য সমর্থনের জন্য কোন প্রমাণ সরবরাহ করেনি।

সম্প্রতি আফগানিস্তান সরকার ঈদ-উল-ফিতর উপলক্ষে তালেবানের সঙ্গে তিন দিনের যুদ্ধবিরতি ঘোষণা করলেও আইএসের মতো অন্যান্য জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখবে বলে জানিয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাবুল,আফগানিস্তান,আইএস হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist