ধূলিঝড়ে ভারতে নিহত ৩৯

প্রকাশ : ১৪ মে ২০১৮, ১৩:০০

অনলাইন ডেস্ক

ধূলিঝড়ে লণ্ডভণ্ড ভারতের উত্তরাঞ্চল। রোববার সন্ধ্যায় বয়ে যাওয়া ধূলিঝড়ে চারটি রাজ্যে এখন পর্যন্ত ৩৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আবহাওয়া বিভাগ বলছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার আরো পালা আসছে। সরকারি কর্মকর্তারা বলছেন, ঝোড়ো হাওয়া ও বজ্রপাতে বেশ কয়েকটি গ্রামের ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। আহত হয়েছে অনেকে। গতকালের ঝড়ে মৃত ব্যক্তির সংখ্যা সবচেয়ে বেশি উত্তর প্রদেশে, ১৬ জন। কর্মকর্তারা বলছেন, মৃত ব্যক্তির সংখ্যা আরো বাড়তে পারে। চলতি মে মাসে ধূলিঝড়ে কেবল এই প্রদেশে ৭০ জনের মৃত্যু হয়েছে।

উত্তর প্রদেশের ত্রাণবিষয়ক কমিশনার সঞ্জয় কুমার জানান, বিপদ এখনো কাটেনি। নিহত হওয়ার পাশাপাশি উত্তর প্রদেশে অন্তত ৩০ জন আহত হয়েছে। তিনি আরো বলেন, ঝোড়ো হাওয়া ও বজ্রপাতে ঘরবাড়ি ধসে পড়ে নিহত হয়েছে বেশির ভাগ মানুষ। ত্রাণ বিভাগ ক্ষয়ক্ষতির হিসাব করছে।

দক্ষিণাঞ্চলের অন্ধ্র প্রদেশে এখন পর্যন্ত ১২ জন মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া পশ্চিমবঙ্গে ৯ জন, দিল্লিতে ২ জন মারা গেছে। মৃত ব্যক্তির সংখ্যা আরো বাড়তে পারে। এই অঞ্চলগুলোয় আগামী কয়েকদিন আরো ঝড়বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে হতাহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করে এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আহত ব্যক্তিদের দ্রুত সুস্থতা কামনায় প্রার্থনা করেছেন তিনি। সহায়তা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

পিডিএসও/হেলাল