প্যারিসে জঙ্গি হামলায় নিহত ২, আহত ৪

আইএসের দায় স্বীকার

প্রকাশ : ১৩ মে ২০১৮, ১০:১৮

অনলাইন ডেস্ক

প্যারিসে এক ব্যক্তির ছুরিকাঘাতে একজন নিহত এবং চারজন আহত হয়েছে। এরমধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এদিকে হামলাকারীও পুলিশের গুলিতে নিহত হয়েছেন। ফরাসি কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরটি জানায় বিবিসি।

প্যারিসে শনিবার স্থানীয় সময় রাত সাড়ে নয়টায় সেন্ট্রাল প্যারিসে অপেরা ডিস্ট্রিকে হামলার ঘটনাটি ঘটে। তবে হামলাকারীর পরিচয় জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, হামলাকারী ছুরিকাঘাত করার সময় ‘আল্লাহু আকবার’ বলে চিৎকার করছিলেন। সেসময় মানুষজন ভয়ে রাস্তা থেকে দৌড়ে বিভিন্ন রেস্টুরেন্টের ভেতরে আশ্রয় নিয়েছিলেন। তবে এই হামলার উদ্দেশ্য কি ছিল সেটা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এই ঘটনার পর টুইট করে বলেন, ফ্রান্স আবারো রক্তাক্ত হলো, কিন্তু আমরা আমাদের স্বাধীনতার একটি অংশও ছাড়বো না। 

প্রথমে পুলিশ হামলাকারীকে একটি স্টেনগান দিয়ে থামার জন্য বলে, পরে উপায়ন্তর না দেখে তাকে গুলি করে হত্যা করা হয়। ফ্রান্সের ইনটেরিয়র মিনিস্টার জেরার্ড কোলোম্ব ঘটনাটি খুব সাহসিকতার সঙ্গে মোকাবেলা করার জন্য পুলিশকে ধন্যবাদ জানান। প্যারিসের মেয়র অ্যান হিডালগো টুইট করেন, আজ রাতে আমাদের শহরকে আঘাত করা হলো। তিনি আরো বলেন, আমরা নিশ্চিত করতে চাই, আমরা সবাই আহত-নিহতদের পরিবারের পাশে আছি। ঘটনার পরে এ হামলার দায় স্বীকার করে নেয় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

​পিডিএসও/হেলাল