reporterঅনলাইন ডেস্ক
  ১০ মে, ২০১৮

মালয়েশিয়ার জাতীয় নির্বাচন

নির্বাচনের ফল মেনে নিলেন নাজিব রাজাক

আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার বর্তমান প্রধানমন্ত্রী নাজিব রাজাক এক বিবৃতিতে বলেছেন, আমি জনগণের রায় মেনে নিয়েছি। নির্বাচনে কোনো ধরনের জালিয়াতি হয়নি। দেশটির জাতীয় নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন জোটের কাছে পরাজিত হওয়ার পর তিনি এই বিবৃতি দিলেন।

নাজিব রাজাক বলেছেন, আমি ভোটের ফলাফল মেনে নিয়েছি। এই নির্বাচনে কোনোধরনের অনিয়ম হয়নি। তবে তিনি মন্তব্য করেন, নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় কে প্রধানমন্ত্রী হবেন তা নির্ধারণ করবেন মালয়েশিয়ার রাজা।

এদিকে, বিজয়ী জোট পাকাতান হারাপান বলছে, মাহাথির মোহাম্মদই (৯২) মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন। উপপ্রধানমন্ত্রী হবেন মাহাথিরের একসময়ে সহযোগী ও সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের সহধর্মিণী ডা. আজিজাহ।

প্রসঙ্গত, মালয়েশিয়ায় বুধবার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে মাহাথিরের নেতৃত্বাধীন বিরোধী জোট পাকাতান হারপান পার্লামেন্টের ২২২ আসনের মধ্যে ১২২টি জয় পেয়েছে। অন্যদিকে নাজিবের নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোট বারিসান ন্যাশনাল পেয়েছে ৭৯টি আসন। এ ছাড়া ইসলামি দল পেয়েছে ১৮টি আসন। বাকি তিনটি আসন পেয়েছেন অন্যরা।

​পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় নির্বাচন,মালয়েশিয়া,নাজিব রাজাক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist