reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মে, ২০১৮

পুতিনের শপথ গ্রহন : উন্নয়ন পরিকল্পনায় ‘মে ডিক্রি’ স্বাক্ষর

আগামী ৬ বছরের জন্য চতুর্থ মেয়াদে রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন ভ্লাদিমির পুতিন। এর পর পরই তিনি আগামী ২০২৪ সাল পর্যন্ত দেশটির উন্নয়ন পরিকল্পনায় ‘মে ডিক্রি’ স্বাক্ষর করেন। আজ মঙ্গলবার ক্রেমলিন প্রেস-সার্ভিস একথা জানিয়েছে। এর আগে পুতিন ক্রেমলিনে এক উদ্বোধনী অনুষ্ঠানে পরবর্তী ৬ বছরের জন্য প্রেসিডেন্টের দায়িত্ব পালনের লক্ষ্যে শপথ গ্রহণ করেন। তিনি ৬ বছর মেয়াদে দায়িত্ব গ্রহণের পরপরই রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে গুরুত্বপূর্ণ এই ডিক্রিতে স্বাক্ষর করেন।

নতুন করে দায়িত্ব গ্রহণের পর পুতিন ২০১২ সালের ৭ মে’র একাদশ ডিক্রির ঐতিহ্য অব্যাহত রাখতেই তিনি এটিতে স্বাক্ষর করেন। এতে আসন্ন বছরগুলোতে দেশটির আর্থ-সামাজিক উন্নয়নের প্রধান কাজগুলোর ফিরিস্তি তুলে ধরা হয়েছে।

রাশিয়ার জাতীয় লক্ষ্য ও উন্নয়ন কৌশল বিষয়ে দেশটির প্রেসিডেন্টের এই ডিক্রিতে বলা হয়, মস্কো ২০২৪ সাল নাগাদ বিশ্বের ৫টি বৃহত্তম অর্থনীতির দেশের গ্রুপে যোগ দেবে। এতে রাশিয়ার উন্নয়নে বিভিন্ন লক্ষ্য নির্ধারণের কথা বলা হয়েছে। আর রুশ সরকার ২০২৪ সাল নাগাদ এসব লক্ষ্য অর্জন করবে বলেও উল্লেখ করা হয়।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মে ডিক্রি,উন্নয়ন পরিকল্পনা,পুতিন,শপথ গ্রহন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist