reporterঅনলাইন ডেস্ক
  ০২ মে, ২০১৮

নাইজেরিয়ায় মসজিদে আত্মঘাতী হামলায় নিহত ৬০

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় আদামাওয়া প্রদেশে একটি মসজিদে দুইটি আত্মঘাতী বোমা হামলায় সর্বশেষ ৬০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেরছ। মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে প্রদেশটির মুবা শহরে এ হামলার ঘটনা ঘটে। আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

সিএনএন আবু বকর নামে একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানায়, মসজিদে মুসল্লিদের প্রার্থণা করার সময় প্রথমবার বোমা ফাটে। তখন চারজন নিহত হন। সবাই যখন প্রাণ বাঁচাতে মসজিদ থেকে বের হচ্ছিল তখন দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। এতে প্রায় ৩৮ জন নিহত হন।

আদামাওয়া প্রদেশের পুলিশ কমিশনার আব্দুল্লাহি ইয়ারিমার বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, একজন আত্মঘাতী বোমা হামলাকারী দুপুর ১টার দিকে মসজিদে বোমার বিস্ফোরণ ঘটায়। আর মুসল্লিরা বাঁচার জন্য সেখান থেকে দৌঁড়ে যাওয়ার সময় মসজিদের ২০০ মিটার দূরে দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

দেশটির ন্যাশনাল ইমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সির (ন্যামে) মুখপাত্র ইমাম গারকি জানান, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান পুলিশ ও রেডক্রকের কর্মীরা। সেখানে তারা ২৬ জনের মরদেহ উদ্ধার করেছেন। আর ৫৬ জনকে আহত অবস্থায় মুবি জেনারেল হাসপাতালে পাঠানো হয়, যাদের মধ্যে ১১জনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

তবে মেডিকেল সূত্র বলছে, তারা এ ঘটনায় ৩৫ জনের মরদেহ গ্রহণ করেছেন। আর উদ্ধারকারী কর্মীদের একটি সূত্র জানায়, এ ঘটনায় ৪২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং ৬৮জন আহত হয়েছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাইজেরিয়া,আত্মঘাতী হামলা,নিহত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist