reporterঅনলাইন ডেস্ক
  ২৪ এপ্রিল, ২০১৮

সৌদি আরবে নির্মাণ করা হচ্ছে ‘বিনোদন নগরী’

এবার সৌদি আরবে নির্মাণ করা হচ্ছে ‘বিনোদন নগরীর’। আগামীকাল বুধবার বাদশাহ সালমান রিয়াদের কাছে এই বিনোদন নগরীর নির্মাণ কাজের উদ্বোধন করবেন। দেশটির তেল নির্ভর অর্থনীতিতে ভিন্নতা আনার প্রচেষ্টার প্রেক্ষাপটে মাল্টি বিলিয়ন ডলারের যেসব প্রকল্প হাতে নেয়া হয়েছে এটি সেসবের অংশ। কর্তৃপক্ষ একথা জানিয়েছে।

কর্মকর্তারা জানান, রিয়াদের দক্ষিণ-পশ্চিমের কিদিয়ায় ৩৩৪ বর্গ কিলোমিটারের এ মেগা প্রকল্পে থিম পার্ক, মটর স্পোর্ট সুবিধা ও একটি সাফারি পার্কসহ ওয়াল্ট ডিজনী থাকছে। প্রকল্প কর্মকর্তা ফাহাদ বিন আব্দুল্লাহ তৌসি বলেন, এ প্রকল্প থেকে প্রত্যক্ষ ও পরোক্ষ অর্থনৈতিক সুবিধা পাওয়া যাবে।

কিদিয়া প্রধান নির্বাহী মিশেল রিনিঞ্জার জানান, তিনি আশা করেন যে এ প্রকল্প সৌদি আরবের বিনোদন ও অন্যান্য খাতে বিদেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করবে। তবে প্রকল্পটির মোট ব্যয়ের কথা সুনির্দিষ্ট করে জানানো হয়নি।

যুবরাজ মোহাম্মাদ বিন সালমান তার নিজস্ব ধারায় সৌদি আরবের বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তন আনার চেষ্টা করছেন। তিনি হচ্ছেন দেশটির সুদুরপ্রসারী ‘ভিশন- ২০৩০’ সংস্কার কর্মসূচির প্রধান উদ্যোক্তা।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিনোদন নগরী,সৌদি আরব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist