reporterঅনলাইন ডেস্ক
  ২৪ এপ্রিল, ২০১৮

জর্জ এইচ. ডব্লিউ. বুশ হাসপাতালে

রক্তে সংক্রমণ হওয়ার কারণে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ. ডব্লিউ. বুশকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্ত্রী বারবারার মৃত্যুর কয়েকদিন পরই তাকে হাসপাতালে ভর্তি করা হলো।খবর এএফপি’র। এক বিবৃতিতে বলা হয়, ৯৩ বছর বয়সী সাবেক এ মার্কিন প্রেসিডেন্টকে রোববার হাউস্টন মেথোডিস্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার চিকিৎসা চলছে। তার অবস্থার ক্রমেই উন্নতি ঘটছে।

বিবৃতিতে বলা হয়েছে, জর্জ বুশের রক্তের চাপ দ্রুত নেমে যেতে থাকে। বেশ কয়েকবার উদ্বেগ দেখা দেয় তাতে। মারাত্মক সংশয় দেখা দেয় যে, তিনি হয়তো কোমায় চলে যাচ্ছেন। তবে তিনি স্থিতিশীল ছিলেন। তবে বুশের বয়স হয়েছে। সেটা, তার স্বাস্থ্য ও সংক্রমণের বিষয়টি মাথায় রাখলে একে গুরুত্বর হিসেবে আখ্যায়িত করা যায়। তার এই অসুস্থতা ও হাসপাতালে ভর্তির বিষয়টি পুরো পরিবারকে হতাশায় ফেলেছে।

কারণ, গত মঙ্গলবারেই মারা গেছেন তার স্ত্রী বারবারা বুশ। এ সময় পর্যন্ত তাদের ছিল ৭৩ বছরের দাম্পত্য জীবন। এ জন্য আগে থেকেই পারিবারিক উদ্বেগ ছিল যে, বারবারা মারা গেলে কিভাবে তা মেনে নেবেন জর্জ এইচ ডব্লিউ বুশ, তার ভিতর কি প্রতিক্রিয়া হবে।

এর আগে সদ্য প্রয়াত স্ত্রীর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান চলাকালে যুক্তরাষ্ট্রের ৪১তম এ প্রেসিডেন্ট অনেককে অভিবাদন জানান এবং অনেকের সঙ্গে করমর্দন করেন। তিনি নিজে ও তার ছেলে জর্জ ডব্লিউ. বুশসহ যুক্তরাষ্ট্রের চার সাবেক প্রেসিডেন্ট এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জর্জ এইচ ডব্লিউ বুশ যুক্তরাষ্ট্রের আরেক সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও ফ্লোরিডার সাবেক গভর্নর জেব বুশের পিতা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জর্জ এইচ. ডব্লিউ. বুশ,হাসপাতালে ভর্তি,বুশ,সিনিয়র বুশ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist