reporterঅনলাইন ডেস্ক
  ২০ মার্চ, ২০১৮

শত্রুদের বিরুদ্ধে যুদ্ধে প্রস্তুত চীন : শি জিনপিং

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার পর আজ মঙ্গলবার এক জোরালো ভাষণ দিয়েছেন। ভাষণে দেশটির শত্রুদের বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, বিশ্বে নিজের ন্যায়সঙ্গত স্থান ধরে রাখতে শত্রুদের বিরুদ্ধে রক্তক্ষয়ী লড়াইয়ে প্রস্তুত রয়েছে চীন।

ন্যাশনাল পিপলস কংগ্রেসের বার্ষিক অধিবেশনের সমাপনীতে তিনি এসব কথা বলেন।

গ্রেট হলে প্রায় তিন হাজার প্রতিনিধির সামনে দেয়া ভাষণে চীনা প্রেসিডেন্ট বলেন, দেশকে আলাদা করতে সব ধরনের ষড়যন্ত্র ও কর্মকাণ্ড ব্যর্থ করে দেয়া হবে। জনগণ সব ধরনের ষড়যন্ত্রের নিন্দা জানাবে এবং ইতিহাস তাদের শাস্তি দেবে।

এ সময় তিনি আরও বলেন, চীন কোনো দেশের জন্য হুমকি হয়ে দেখা দেবে না। যারা অন্যকে হুমকি দিতে অভ্যস্ত, তারা সবাইকে হুমকি হিসেবে মনে করে।

এদিকে শীর্ষপর্যায়ের মার্কিন কর্মকর্তাদের তাইওয়ান সফরের অনুমতি দিয়ে ডোনাল্ড ট্রাম্প নতুন নীতিতে সই করার ব্যাপারে তিনি বলেন, বেইজিং যে কোনো মূল্যে তার ‘এক চীন নীতি’ রক্ষা করে চলবে। এক চীন নীতি’ বলতে বোঝাচ্ছে- স্বশাসিত দ্বীপরাষ্ট্র তাইওয়াইন চীনের সঙ্গে পুনর্মিলনের অপেক্ষায় রয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শি জিনপিং,চীনের প্রেসিডেন্ট,যুদ্ধ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist