reporterঅনলাইন ডেস্ক
  ২০ মার্চ, ২০১৮

ফ্রিডম্যানকে কুকুরের বাচ্চা বললেন আব্বাস

জেরুজালেম নিয়ে মার্কিন নীতির জোরালো সমালোচনা করে ইসরাইলে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ডেভিড ফ্রিডম্যানকে কুকুরের বাচ্চা বলে অভিহিত করেছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

ফিলিস্তিনের রামাল্লায় ফিলিস্তিনি নেতাদের সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন তিনি। একই বৈঠকে গত সপ্তাহে গাজায় ফিলিস্তিনি প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহর গাড়িবহরে বোমা হামলার জন্য হামাসকে দায়ী করেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট।

এ বোমা হামলার ঘটনায় ফিলিস্তিনের বিবদমান দুই দল হামাস ও ফাতাহর আলোচিত পুনর্মিলন প্রচেষ্টা বাধাগ্রস্ত হতে পারে বলে ধারণা করছেন বিশ্লেষকরা। সম্প্রতি ফিলিস্তিনের পশ্চিমতীরে ইহুদিরা তাদের নিজস্ব ভূমিতে বসতি স্থাপন করছে বলে মন্তব্য করছিলেন তেল আবিবে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ফ্রিডম্যান। ফ্রিডম্যানের এ বক্তব্য তুলে ধরে আব্বাস বলেন, কুকুরের বাচ্চাটি বলেছে তারা (দখলদার ইহুদি) তাদের নিজেদের ভূমিতে আবাস গড়ে তুলছে।

ফ্রিডম্যান নিজেও একজন অবৈধ বসতি স্থাপনকারী উল্লেখ করে আব্বাস বলেন, তার পরিবারও বসতি স্থাপনকারী, আর এই ব্যক্তিই কিনা তেল আবিবে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত। তার (ফ্রিডম্যান) কাছে আমাদের কিইবা আশা করার থাকতে পারে। আব্বাসের মন্তব্যকে এন্টিসেমিটিক কিংবা রাজনৈতিক বক্তব্য বলে নিন্দা জানিয়েছেন ফ্রিডম্যান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেরুজালেম ইস্যু,ডেভিড ফ্রিডম্যান,মাহমুদ আব্বাস,ফিলিস্তিনি প্রেসিডেন্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist