reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি, ২০১৮

শান্তিপূর্ণ আলোচনার জন্য আমেরিকাকে তালেবানদের চিঠি

আফগানিস্তানে ১৭ বছর ধরে চলা যুদ্ধ শেষ করতে আলোচনার মাধ্যমেই সমাধান খুঁজতে চাইছে তালেবানরা। এই ইচ্ছা প্রকাশ করে তালেবানরা আমেরিকাকে চিঠি দিয়ে বলেছে, তাদের মূল লক্ষ্য শান্তিপূর্ণ আলোচনাতেই এই সমস্যা সমাধান করার।

আমেরিকারও উচিত, তাদের দখল নীতি থামিয়ে তালেবানদের দাবি মেনে আফগানিস্তানে এমন সরকার স্থাপন করা; যা তাদের বিশ্বাসকে মর্যাদা দেবে। আমেরিকার বোঝা উচিত, কূটনৈতিক পথে এবং আলোচনার মাধ্যমে তালেবানরাও সমাধানে পথ খুঁজতে পারে। কারণ, এখনো আলোচনার সব পথ বন্ধ হয়ে যায়নি। তারা অন্য দেশের ক্ষতি চায় না এবং আফগানিস্তানকেও অন্য দেশের দ্বারা দখল হতে দিতে চায় না।

তবে এই উদ্যোগকে যেন কখনোই তাদের দুর্বলতা বলে না ভাবা হয় বলেও চিঠিতে উল্লেখ করেছে তালেবানরা। তাদের এই চিঠির প্রেক্ষিতে হোয়াইট হাউস এখনই কোনো প্রতিক্রিয়া না জানালেও আফগানিস্তানে কর্তব্যরত ন্যাটোর এক অফিসারের কটাক্ষ, আফগানিস্তানে পরপর সাম্প্রতিক জঙ্গি হামলার আওয়াজ কথার চেয়ে অনেক বেশি জোরাল ছিল।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমেরিকা,তালেবান,চিঠি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist