reporterঅনলাইন ডেস্ক
  ১৪ ফেব্রুয়ারি, ২০১৮

অবশেষে পদত্যাগ ডাচ পররাষ্ট্রমন্ত্রীর

নেদারল্যান্ডসের পররাষ্ট্রমন্ত্রী হালবে জিলেস্ত্রা

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে একটি বৈঠকে অংশ নিয়ে মিথ্যা বলা এবং রাশিয়াকে প্রাধান্য দেয়ার অভিযোগের পর সে বিষয়ে দায় স্বীকার করে পদত্যাগ করেছেন নেদারল্যান্ডসের পররাষ্ট্রমন্ত্রী হালবে জিলেস্ত্রা। মঙ্গলবার প্রধানমন্ত্রীর সামনেই পদত্যাগ করেন তিনি।

২০০৬ সালে পুতিনের সঙ্গে একটি বৈঠকে নিজের উপস্থিতির বিষয়ে মিথ্যা বলে আসছিলেন জিলেস্ত্রা। শেষ অবধি অপরাধ স্বীকার করে পদত্যাগ করেছেন। গতকাল ডাচ পার্লামেন্টে নিজের পদত্যাগের কথা ঘোষণা দেন। নিজের অপরাধ স্বীকার করে বলেন, আমার কর্মজীবনে এতবড় ভুল আর একটিও করিনি।

পররাষ্ট্রমন্ত্রী পদত্যাগের ঘটনায় ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুত্তের চার দলীয় জোটকে অস্বস্তিতে ফেলেছে। গত অক্টোবরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন রুত্তে। জিলেস্ত্রার পদত্যাগের ঘোষণা দেয়ার সময় রুত্তে পার্লামেন্ট অধিবেশনে উপস্থিত ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিথ্যা,হালবে জিলেস্ত্রা,ডাচ পররাষ্ট্রমন্ত্রী,পদত্যাগ,ভুল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist