reporterঅনলাইন ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি, ২০১৮

আবুধাবিতে প্রথমবার মন্দির নির্মাণ হচ্ছে

তিন দিনের মধ্যপ্রাচ্য সফরে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবারের সফরে তার কল্যাণেই সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে প্রথমবারের মতো মন্দির নির্মিত হচ্ছে। রোববার দেশটিতে বসবাসরত ভারতীয় সম্প্রদায়ের সঙ্গে এক মতবিনিময় সভার সময় ওই মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন নরেন্দ্র মোদি।

আগামী ২০২০ সালের মধ্যে মন্দিরটি নির্মাণ করা হবে। এজন্য দেশটির সরকারের পক্ষ থেকে ৫৫ হাজার বর্গমিটার জমিও দেয়া হয়েছে।

রোববার এক অনুষ্ঠানের মাধ্যমে এই ঘোষণা দেয়া হয়। সংযুক্ত আরব আমিরাতে ভারতীয় রাষ্ট্রদূত নভদ্বীপ সিং সুরি এটিকে ঐতিহাসিক ঘটনা হিসেবে উল্লেখ করেছেন। দুইদিনের সফরে আবুধাবিতে থাকা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির সরকারের এ সিদ্ধান্তের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। মন্দির নির্মাণের অনুমতিকে ‘একটি মহৎ পদক্ষেপ’ বলে আখ্যায়িত করেছেন।

এ সময় নরেন্দ্র মোদি ভারতের ১২৫ কোটি মানুষের পক্ষ থেকে আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন যায়েদ আল নাহইয়ানকে ধন্যবাদ জানান।

মোদি আরও বলেন, আমি বিশ্বাস করি এই মন্দিরটি শুধু অনন্য স্থাপত্য ও নান্দনিকই হবে না। বিশ্বের মানুষের মধ্যে ‘বসুদেব কুটুম্বাকম’ বা বৈশ্বিক পরিবারের বার্তা দেবে। ২০১৫ সালের পর দ্বিতীয়বারের মতো সফর করছেন তিনি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবুধাবি,নরেন্দ্র মোদি,মধ্যপ্রাচ্য সফর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist