reporterঅনলাইন ডেস্ক
  ১১ ফেব্রুয়ারি, ২০১৮

ইন্দোনেশিয়ায় পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ২৭

ইন্দোনেশিয়ার জাভা শহরে পর্যটকবাহী একটি বাস পাহাড় থেকে পড়ে গিয়ে উল্টে যাওয়ার ঘটনায় কমপক্ষে ২৭ জন নিহত হয়েছেন। পশ্চিম জাভায় শনিবার এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও কমপক্ষে ১৮ জন আহত হয়েছেন। কর্মকর্তারা বলছেন, তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় পুলিশ প্রধান মুহাম্মদ জনি বলেছেন, পশ্চিম জাভা প্রদেশের সুবাং এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনা স্থানীয় সম্পর্কে পুলিশ জানায়, বাসটি পাহাড় থেকে নিচে পড়ে যাওয়ার আগে একটি মোটরসাইকেলকেও ধাক্কা দেয়। তারা বলছে, দুর্ঘটনার সময় বাসটির ব্রেক ঠিকমতো কাজ করছিল না।

পর্যটকবাহী বাসটির কর্মকর্তারা জানিয়েছেন, বাসটিতে ৪০ জনের বেশি স্থানীয় পর্যটক ছিলেন। তারা জানায়, পশ্চিম জাভার জনপ্রিয় পাহাড়ি রিসোর্ট তাংকুবান পেরাহু থেকে রাজধানী জাকার্তার দক্ষিণে তানগেরাং শহরে যাচ্ছিল বাসটি।

স্থানীয় পুলিশ প্রধান বলেন, কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিক তদন্তে দেখা গেছে পাহাড়ে ওঠার সময় বাসটির ব্রেক ঠিকমতো কাজ করছিল না। ফলে এটি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের নিচে ঘাসের জমিতে পড়ে যাওয়ার আগে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। নিহত ব্যক্তিদের অধিকাংশেরই তাৎক্ষণিক মৃত্যু ঘটে।

এই দুর্ঘটনায় আহত বে*চে যাওয়া বাস চালককে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানানো হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইন্দোনেশিয়া,পর্যটকবাহী বাস,দুর্ঘটনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist