reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জানুয়ারি, ২০১৮

কাবুলে সামরিক একাডেমির কাছে হামলা, নিহত ৫

আইএসের দায় স্বীকার

আফগানিস্তানের কাবুলে সামরিক একাডেমির কাছে সেনাবাহিনীর ফাঁড়িতে জঙ্গি হামলায় পাঁচ সৈন্য নিহত হয়েছেন। সোমবার ভোর প্রায় ৫টার দিকে অন্তত পাঁচ জঙ্গির চালানো হামলাটিতে আরও ১০ সৈন্য আহত হয়েছেন বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন। বার্তাসংস্থা আমাকে জঙ্গিগোষ্ঠী আইএস হামলার দায় স্বীকার করেছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, পাঁচ জঙ্গি রকেট চালিত গ্রেনেড ও স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে সুরক্ষিত মার্শাল ফাহিম সামরিক একাডেমির কাছে ওই ফাঁড়িটিতে হামলা চালায়।

এক বিবৃতিতে মন্ত্রণালয়টি জানিয়েছে, দুই হামলাকারী ফাঁড়ির কাছে এসে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়, লড়াইয়ে অপর দুজন নিহত হয় এবং বাকি একজনক আটক করা হয়েছে। লড়াই শেষে হয়েছে এবং পাঁচ সৈন্য নিহত ও ১০ জন আহত হয়েছেন।

এরআগে ওই এলাকার বাসিন্দা মোহাম্মদ এহসান জানিয়েছেন, ভোর প্রায় ৫টার দিকে ওই এলাকা থেকে আসা ধারাবাহিক বিস্ফোরণের শব্দ শুনেছেন তিনি এবং প্রায় আধ ঘণ্টা ধরে বিস্ফোরণ অব্যাহত ছিল।

কাবুলের পশ্চিমাংশে চালানো এ হামলার মাত্র দুদিন আগে শনিবার দুপুরে শহরের কেন্দ্রস্থলে চালানো এক আত্মঘাতী অ্যাম্বুলেন্স বোমা হামলায় অন্তত ১০৩ জন নিহত ও ২৩৫ জন আহত হন। এর এক সপ্তাহ আগে শহরের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে হামলা চালিয়ে অন্তত ২২ জনকে হত্যা করে জঙ্গিরা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জঙ্গি হামলা,আফগানিস্তান,কাবুল,আত্মঘাতী বিস্ফোরণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist