reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০১৮

কাবুলে হোটেলে হামলা, নিহত ৯

আফগানিস্তানের কাবুলে বিলাসবহুল হোটেল ইন্টারকন্টিনেন্টালে কয়েকজন সন্ত্রাসীর সঙ্গে ১২ ঘণ্টা ধরে চলা বন্দুকযুদ্ধে কমপক্ষে পাঁচজন বেসামরিক এবং চার বন্দুকধারী নিহত হয়েছেন। এ ঘটনায় ছয়জন আহত হয়েছে বলে রোববার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানান, অভিযান সমাপ্ত হয়েছে। নিরাপত্তা বাহিনী হোটেলটির নিয়ন্ত্রণ নিয়েছে।নিহত পাঁচজনের মধ্যে একজন বিদেশি নাগরিক রয়েছেন। আফগানিস্তানের স্থানীয় সময় শনিবার রাত ৯টার দিকে হোটেলটিতে হামলা শুরু হয়। আজ সকাল পর্যন্ত বন্দুকযুদ্ধ চলে।

নাজিব দানিশ জানান, নিরাপত্তা বাহিনী চার সন্ত্রাসীর মৃতদেহ উদ্ধার করেছে। হোটেলে জিম্মি থাকা আট বিদেশি নাগরিক ১৫৩ জনকে নিরাপদে বের করে আনা হয়েছে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, হোটেলের নিরাপত্তারক্ষীদের দিকে গুলি করতে করতে হামলাকারীরা হোটেলে ঢুকে পড়ে। চারজন অস্ত্রধারী হোটেলের ভেতর ঢুকে অতিথিদের দিকে গুলি করতে শুরু করেছিল বলে একজন কর্মকর্তাজানিয়েছেন। হোটেলটিতে এ সময় তথ্যপ্রযুক্তিবিষয়ক একটি সম্মেলন চলছিলো, যেখানে দেশটির বিভিন্ন প্রদেশ থেকে আসা কর্মকর্তারা যোগ দিয়েছিলেন।

এই হামলাটি এমন একটি সময়ে হলো, যখন এর মাত্র কদিন আগেই কাবুলে থাকা মার্কিন দূতাবাস সেখানকার হোটেলগুলো নিয়ে একটি সতর্কতা জারি করেছিল। অস্ত্রধারীরা কী করে হোটেলে প্রবেশ করলো তা অনুসন্ধান করতে ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বোমা হামলা,কাবুল,বন্দুকযুদ্ধ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist